ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের নীলফামারীতে কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজের উদ্বোধন
নীলফামারীতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের অভিযোগ

নীলফামারীতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের অভিযোগ

নীলফামারীতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের অভিযোগ

মোঃ হারুন উর রশিদ,স্টাফ রিপোর্টার,

নীলফামারীতে বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধভাবে জমি দখলের অভিযোগ উঠেছে। গত বুধবার (০৩ আগস্ট/২২) সকালে জলঢাকা পৌরসভার বগুলাগাড়ী মিয়াপাড়া এলাকায় ঘটনাটি ঘটে।

আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে সন্ত্রাশী কায়দায় লাঠি সোটা নিয়ে বিরোধপূর্ণ জমি দখল করে আমন ধানের চারা রোপন করেন এলাকার মৃত সামসুল হকের ছেলে মোঃ মোস্তো এবং মৃত মনছুর আলীর ছেলে মোঃ সিরাজুল ইসলাম ও মোঃ এনামুল হক।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, উপজেলার মাথাভাঙ্গা এলাকার মৃত মাওলানা আঃ গফুরের ছেলে আলহাজ্ব মোঃ হাবিবুল্লা সিদ্দিকী বগুলাগাড়ী মৌজার সি,এস খতিয়ান ৬০০, এস,এ খতিয়ান ৬৮৪ এবং ১১২৮ দাগে মোট ২২ শতক জমির মধ্যে ০১১ শতকের মধ্যে দক্ষিনাংশে ০৮ শতক জমির মালিক।

দীর্ঘদিন ভোগদখলীয় অবস্থায় থাকার পর হঠাৎ করেই ওই জমির মালিকানাদাবী করে জবরদখলের চেষ্টা করেন বগুলাগাড়ী মিয়াপাড়া এলাকার মৃত সামসুল হকের ছেলে মোঃ মোস্তো এবং মৃত মনছুর আলীর ছেলে মোঃ সিরাজুল ইসলাম ও মোঃ এনামুল হক। পরবর্তীতে আলহাজ্ব মোঃ হাবিবুল্লা সিদ্দিকী বাদী হয়ে নীলফাামরী বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে তাদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। মামলা নং-পি-২২৬/২২ ইং।

আদালত মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত উভয় পক্ষকে শান্তি-শৃংখলা বজায় রাখতে বলেন। সেইসাথে কোন পক্ষই এবং কাহারো দ্বারা বিরোধীয় সম্পত্তিতে আইন শৃংখলা পরিস্থিতির অবনতি ও সম্পত্তি নিয়ে কোন পক্ষেরই কোন প্রকার অজর আপত্তি থাকলে তা বিজ্ঞ আদালতের মাধ্যমে নিষ্পত্তি করা হবে বলে আইনি নোটিশ প্রদান করেন। একই সাথে আদালত দুইপক্ষকে জমিতে না যাওয়ার জন্য নিষেধাজ্ঞা জারি করে এবং জলঢাকা থানার কর্মকর্তাকে আইনশৃঙ্খলা বজায় রাখার জন্য নির্দেশ দেয়। কিন্তু আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধ ভাবে বিরোধপূর্ণ জমি দখল করে আমন ধানের চারা রোপন করেন।

তাই অবৈধভাবে জমি দখলকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী ভূক্তভোগী আলহাজ্ব মোঃ হাবিবুল্লা সিদ্দিকী ও তার পরিবারের।

জানতে চাইলে জলঢাকা থানার অফিসার ইনচার্জ মোঃ ফিরোজ কবির বলেন, আমার কাছে এখনো লিখিত অভিযোগ আসে নাই।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST