ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে সাংবাদিক নির্যাতনের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সাংবািদকের নামে থানায় মিথ্যা চাঁদাবাজি মামলা নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের
নীলফামারীতে পুড়ে ছাই পাঁচটি দোকান

নীলফামারীতে পুড়ে ছাই পাঁচটি দোকান

ঘটনাস্থল পরিদর্শন করেছেন নীলফামারী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুজার রহমান ও সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান

তৌফিক এলাহী, বিশেষ প্রতিনিধি

পুড়ে ছাই নীলফামারী সদরের বাবরীঝাড় চৌপথী মোড়ের পাঁচটি দোকান। রবিবার রাত দেড়টার দিকে হোটেলের চুলার আগুন থেকে এ আগুন ছড়ায় বলে ধারণা এলাকাবাসীর।

এ অগ্নিকাণ্ডে একটি হোটেল, দু’টি ফলের দোকান, একটি বীজ ও একটি কসমেটিক্সের দোকান ভষ্মীভূত হয়েছে। আনুমানিক মোট ১০ লাখ টাকার মালামাল ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা।

ক্ষতিগ্রস্তদের মধ্যে রয়েছেন জাহাঙ্গীর আলম (হোটেল, পিতা- আবদুর রহমান), দেলোয়ার হোসেন (ফল, পিতা-আতিয়ার রহমান), আতিয়ার রহমান (ফল-পিতা জহুরুল্লাহ মামুদ), মোস্তাফিজুর রহমান (বীজ, পিতা- গ্যালগ্যালু মামুদ), মাহাবুবুল ইসলাম (কসমেটিক্স, পিতা-মনসুর আলী)।

কসমেটিক্স ব্যবসায়ী মাহবুবুল জানান, তাঁর কমপক্ষে সাড়ে তিন লাখ টাকার ক্ষতি হয়েছে। অগ্নিকাণ্ডের আগের দিনই তিনি দোকানে মাল তুলেছেন। এছাড়া তাঁর এ দোকানের জন্যই অনেক টাকা ঋণ রয়েছে বলে জানান তিনি। এদিকে, বীজ ব্যবসায়ী মোস্তাফিজুর জানান, তাঁর ক্ষতি হয়েছে কমপক্ষে ৫০ হাজার টাকার।

আগুনের সংবাদ পেয়ে ঘটনাস্থলে অসংখ্য মানুষ জড়ো হয়। ক্ষতি এড়াতে আতঙ্কে আশপাশের বেশকিছু দোকানের মালিক মালপত্র সরাতে শুরু করে। এতে ঘটে আরেক বিপত্তি।

মালামাল সরানোর নামে হরিলুট হয়েছে বলে অভিযোগ কয়েকজন দোকানদারের। এদের মধ্যে রয়েছে কাপড়, মুদি, সার, কনফেকশনারি ও ডাচ-বাংলা ব্যাংকের একটি এজেন্টের মালিকের। দোকান পোড়া না গেলেও ক্ষয়ক্ষতির পরিমাণ পুড়ে যাওয়া দোকানগুলোর থেকে কম নয় বলে দাবি তাঁদের।

 

অগ্নিকাণ্ডের শিকার অনেকেই ঋণগ্রস্ত। বিভিন্ন ব্যাংক থেকে ঋণ নিয়ে কোনরকমে ব্যবসা ধরে রেখেছেন। দৈনন্দিন খরচ চালিয়ে কিস্তিতে ঋণ পরিশোধ করা কষ্টকর। এ অগ্নিকাণ্ড মরার উপর খাঁড়ার ঘা বলে অভিমত ক্ষতিগ্রস্তদের।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন নীলফামারী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুজার রহমান ও সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান, চাপড়া সরমজানির ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম শাহ (লালন ফকির), চড়াইখোলার ইউপি চেয়ারম্যান মাসুম রেজাসহ বিভিন্ন রাজনৈতিক দলের স্থানীয় ও সিনিয়র রাজনৈতিকরা। ক্ষতিগ্রস্তদের পাশে থাকার আশ্বাস দেন তাঁরা।

 

 

 

 

 





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST