ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে সাংবাদিক নির্যাতনের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সাংবািদকের নামে থানায় মিথ্যা চাঁদাবাজি মামলা নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের
গ্রাম পুলিশ নিয়োগে অনিয়ম, ২মাস পর ইউএনও’র সঙ্গে ইউপি চেয়ারম্যানদের সমঝোতা

গ্রাম পুলিশ নিয়োগে অনিয়ম, ২মাস পর ইউএনও’র সঙ্গে ইউপি চেয়ারম্যানদের সমঝোতা

স্টাফ রিপোর্টার,
গ্রাম পুলিশ নিয়োগ নিয়ে নীলফামারী সদর উপজেলা নিবার্হী কর্মকতা ও ইউপি চেয়ারম্যানদের দীর্ঘ বিরোধ অবশেষে সমঝোতায় পৌচ্ছেছে। নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূরের কয়েকদফা বৈঠকে উভয় পক্ষের মধ্যে সমঝোতা হয় বলে চেয়ারম্যান ও উপজেলা পরিষদের একাধিক সূত্র জানায়। তবে নিয়োগকে কেন্দ্র করে দায়ের করা মামলার ব্যাপারে কোন পক্ষই মুখ খুলছেন না।

সূত্র জানায়, সংসদ সদস্য আসাদুজ্জামান নূরের উদ্যোগে কয়েকদফা বৈঠকে বিষয়টি নিষ্পত্তি না হওয়ায় সর্বশেষ গত শনিবার অপরাহ্নে উপজেলা পরিষদ হল রুমে উপজেলা নিবার্হী অফিসার জেসমিন নাহার ও ইউপি চেয়ারম্যানদের নিয়ে রুদ্ধদার বৈঠকে তার উপস্থিতিতে এ শীতল যুদ্ধের অবসান হয়। বৈঠকে উপজেলা নিবার্হী অফিসারের বিরুদ্ধে চেয়ারম্যানদের আনিত অভিযোগ বিশেষ করে গ্রাম পুলিশ নিয়োগে অনিয়ম দুর্নীতি চেয়ারম্যানদের অবমূল্যায়, অশ্লীল, তুচ্ছ-তাচ্ছ্বিল আচরণ, চেয়ারম্যানদের নাম ধরে ডাকাসহ বিভিন্ন প্রকল্পে অনিয়ম, টিআর-কাবিখা কাজে ২০ ভাগ কমিশন গ্রহন, আশ্রয়ন প্রকল্পে নি¤œমাানের সামগ্রী ক্রয় ও ব্যবহার, ভূমিহীনদের বদলে স্বচ্ছল ব্যক্তিদের ঘর বরাদ্দ দেয়া এবং চেয়ারম্যানদের নামে প্রকল্প গ্রহন ও বাস্তবায়ন করে চেয়ারম্যানদের অবগত না করার মতো গুরুতর অভিযোগুলির নিস্পত্তি টানা হয়েছে।

বৈঠকে উপস্থিত বেশ কয়েকজন চেয়ারম্যান নাম প্রকাশ না করার শর্তে বলেন, অনেকটা বাধ্য হয়েই সমঝোতার পথে হাটতে হয়েছে তাদের।

অরপদিকে এ সমঝোতার কারনে বিভিন্ন মহল থেকে উদথাপিত হয়েছে, উপজেলা পরিষদের বিভিন্ন কেনা-কাটায় ব্যাপক অনিয়ম, প্রয়োজন নেই এমন সামগ্রী ক্রয় ছাড়াও বিভিন্ন সাজসজ্জা, উপজেলা পরিষদের বিভিন্ন কোয়াটার সংস্কার-মেরামত, উপজেলা পার্কসহ বিভিন্ন প্রকল্পে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির ঘটনা ধামাচাপা পরবে বলে অনেকেই মনে করছেন।

উল্লেখ্য যে, ১৭ই জানুয়ারি নীলফামারী জেলা প্রশাসক পঙ্কজ ঘোষের সঙ্গে দেখা করে সদর উপজেলার চেয়ারম্যানগণ ৮ দফা অভিযোগ দাখিল করেছিলেন। এ ঘটনায় গত দুই মাস ধরে সদর উপজেলার ১৫টি ইউনিয়নের হাজার হাজার মানুষ সরকারি সমস্ত সেবা থেকে বঞ্চিক হয়। ১৯জানুয়ারি বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকায় এ সম্পর্কিত একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছিল।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST