ঘোষনা:
শিরোনাম :
জলঢাকায় অসুস্থ ব্যক্তিদের হাতে চিকিৎসা সহায়তা চেক চট্টগ্রামে সড়কের দু’পাশে ঝুঁকিপূর্ণ ৩ শতাধিক ঘর উচ্ছেদ করেছে প্রশাসন । ডোমারে ট্রাক্টরের চাপায় বৃদ্ধার মৃত্যু ভোলায় ৩ সন্তানের জননীকে জোরপূর্বক ধর্ষণ ঢালিউডের জনপ্রিয় নায়িকাকে ধর্ষণ ও হত্যাচেষ্টার প্রধান আসামিসহ ৫ জন গ্রেফতার মানিকগঞ্জে বিদেশগামী প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরন। টেকনাফের নাফ নদীর তীর থেকে আরো দুই রোহিঙ্গার লাশ উদ্ধার করেছে পুলিশ ডোমার গোমনাতী সঃ প্রাঃ বিদ্যাঃ প্রধান শিক্ষক দুলু আর নেই নীলফামারীর ডোমারে পুকুর খননকালে পাওয়া গেল কৃষ্ণ মূর্তি। পঞ্চগড় পৌর মার্কেট নির্মাণ কাজের উদ্বোধন
নীলফামারী আঞ্চলিক মহাসড়কের উন্নয়ন কাজ চলছে দ্রুত গতিতে

নীলফামারী আঞ্চলিক মহাসড়কের উন্নয়ন কাজ চলছে দ্রুত গতিতে

 

নূর সিদ্দিকী ,বিশেষ প্রতিবেদক ॥

নীলফামারী-সৈয়দপুর আঞ্চলিক মহাসড়কের প্রসস্থ করণ ও মজবুতি করণ প্রকল্পের আওতায় দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে এ অঞ্চলের বহু প্রত্যাশিত মহাসড়কের উন্নয়ন কাজ। একাধারে দিন রাত সড়কের উন্নয়ন কাজ চলতে থাকায় খুব শিঘ্রই উদ্বোধন হবে স্বপ্নের সেই কাঙ্খিত সড়কটি বলে ধারণা করছেন এলাকাবাসী।
২০১৭ সালের সেপ্টেম্বর মাসে নীলফামারী-সৈয়দপুর আঞ্চলিক মহাসড়কের প্রসস্থ করণ ও মজবুতি করণ প্রকল্পের অনুমোদন দেয় একনেট। ২২৫ কোটি টাকা ব্যয়ে কাজটি বাস্তবায়নের দায়িত্ব পায় দুটি ঠিকাদারী প্রতিষ্ঠান। প্রকল্পটি অনুমোদন পাওয়ার পর প্রথম দিকে জমি অধিগ্রহণ ও অবকাঠামো সরানোর ক্ষেত্রে কিছুটা জটিলতা দেখা দিলেও সেটি কাটিয়ে দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে এ অঞ্চলের বহু প্রত্যাশিত মহাসড়কের প্রসস্থকরণ ও মজবুতীকরণ কাজ। নির্ধারিত সময়ের মধ্যেই কাজ গুলো সম্পন্ন হবে বলে ধারণা করছেন সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠান ।
এ বিষয়ে সওজ এর উপ-বিভাগীয় প্রকৗশলী মুহাম্মদ শফিকুল আলম মোল্লা বলেন, “নীলফামারী নীলফামারী বাইপাস ২৬%, নীলফামারী-সৈয়দপুর মহাসড়ক ১নং প্যাকেজের ১০%, ২নং প্যাকেজের ৪৫% এবং কিশোরগঞ্জ অগ্রগতি ১৪% অগ্রগতি হয়েছে। সৈয়দপুর-নীলফামারী আঞ্চলিক মহাসড়কে যদি জমি হুকুম দখলে আর কোন জটিলতা দেখা না দিলে, যথা সময়েই এ আঞ্চলিক সহাসড়কটি প্রসস্থ করণ ও মজবুতীকরণ কাজ সম্পন্ন হবে”।
বিষয়টি নিয়ে দায়িত্বপ্রাপ্ত দুটি ঠিকাদারী প্রতিষ্ঠান এর সাথে পৃথক পৃথক ভাবে আলোচনা করা হলে, তাঁরা গ্রামপোস্ট টুয়েন্টিফোরকে বলেন, “ প্রকল্পটি অনুমোদন পাওয়ার পর প্রথম দিকে জমি অধিগ্রহণ ও অবকাঠামো সরানোর ক্ষেত্রে কিছুটা জটিলতা দেখা দিলেও আমরা সেটি কাটিয়ে উঠেছি। নির্ধারিত সময়ের মধ্যেই সমপন্ন করার জন্য একাধারে চলছে বহুল প্রত্যাশিত আঞ্চলিক মহাসড়কসহ বাইপাস সড়ক প্রসস্থকরণ ও মজবুতীকরণ কাজ। #





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST