ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে মহান মে দিবস পালিত নীলফামারীতে গচ্ছিত জামানত ও পি.এফ এর টাকা উদ্ধারের দাবীতে প্রোণ অফিস ঘেরাও। নীলফামারীতে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ। নীলফামারী জলঢাকার পৌরসভায় নোভা বিজয়ী নীলফামারীর জলঢাকা উপ-নির্বাচনে বিএনপি প্রার্থির পক্ষে প্রচারণা, এমপির বিরুদ্ধে সংবাদ সম্মেলন। নীলফামারীতে সাংবাদিক নির্যাতনের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সাংবািদকের নামে থানায় মিথ্যা চাঁদাবাজি মামলা নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার

দেখে আসি করোনার মিছিল যেসব জেলায়।

ডেক্স রিপোর্ট,
দেখে আসি করোনার মিছিল যেসব জেলায়। বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বাংলাদেশেও ছড়িয়ে ছিটিয়ে পড়েছে।গত ৮ মার্চ প্রথম শনাক্তের পর থেকে এখন পর্যন্ত সবচেয়ে বেশি করোনা আক্রান্ত পাওয়া গেছে ঢাকা মহানগরীতে। এরপরই অন্য জেলাগুলোর মধ্যে সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে নারায়ণগঞ্জে। এছাড়া ইতোমধ্যেই ১শ’র ওপরে শনাক্ত হয়েছে গাজীপুর, কিশোরগঞ্জ, নরসিংদী, ময়মনসিংহ, মুন্সিগঞ্জ, কুমিল্লা জেলায়।

শনিবার সকাল ৮টা পর্যন্ত রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট’র (আইইডিসিআর) দেওয়া প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়।

আইইডিসিআরের তথ্য অনুযায়ী, ঢাকা বিভাগের গাজীপুরে ৩২২, কিশোরগঞ্জ ২০১, মাদারীপুর ৪৬, মানিকগঞ্জ ২২, নারায়ণগঞ্জ ৯৮৭, মুন্সিগঞ্জ ১২২, নরসিংদী ১৫২, রাজবাড়ী ১৯, ফরিদপুর ১৩, টাঙ্গাইল ২৯, শরীয়তপুর ৩৯ ও গোপালগঞ্জে ৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম বিভাগের চট্টগ্রামে ৭৮, কক্সবাজার ৩৭, কুমিল্লা ১০৪, ব্রাহ্মণবাড়িয়া ৪৩, লক্ষ্মীপুর ৪১, বান্দরবান ৭, নোয়াখালী ৯, ফেনী ৬ এবং চাঁদপুরে ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

সিলেট বিভাগের মৌলভীবাজারে ১৭, সুনামগঞ্জ ৩৩, হবিগঞ্জ ৬৭ এবং সিলেটে করোনা শনাক্ত হয়েছে ১৮ জনের।

রংপুর বিভাগের রংপুরে ৪৫, গাইবান্ধা ২৪, নীলফামারী ১৬, লালমনিরহাট ৩, কুড়িগ্রাম ১৫, দিনাজপুর ২১, পঞ্চগড় ৮ এবং ঠাকুরগাঁওয়ে শনাক্ত হয়েছেন ১৭ জন।

খুলনা বিভাগের খুলনায় ১৩, যশোর ৬৩, বাগেরহাট ২, নড়াইল ১৩, মাগুরা ৮, মেহেরপুর ২, সাতক্ষীরা ২, ঝিনাইদহ ১৯, কুষ্টিয়া ১৬ এবং চুয়াডাঙ্গায় ৯ জন শনাক্ত।

ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহে ১৪৫, জামালপুর ৬৬, নেত্রকোণা ৩২ এবং শেরপুরে ২৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিকে বরিশাল বিভাগের বরগুনায় ৩৩, ভোলা ৫, বরিশাল ৪০, পটুয়াখালী ২৮, পিরোজপুর ৯ এবং ঝালকাঠিতে শনাক্ত ৮ জন।

এছাড়া রাজশাহী বিভাগের জয়পুরহাটে ৩৩, পাবনা ১০, চাঁপাইনবাবগঞ্জ ২, বগুড়া ১৯, নাটোর ৯, নওগাঁ ১৬, সিরাজগঞ্জ ৩ এবং রাজশাহীতে করোনা শনাক্ত হয়েছে ২০ জনের।

হিসেব অনুযায়ী বোঝা যায়, ঢাকার বাইরে নারায়ণগঞ্জের পর করোনা শনাক্তের সংখ্যা অনুসারে বেশি ঝুঁকিতে আছে গাজীপুর। এখানে করোনা শনাক্ত হয়েছে ৩২২ জনের। এরপরপরই ঝুঁকিপূর্ণ অবস্থানে সিরাজগঞ্জ। এখানে করোনা শনাক্ত হয়েছে ২০১ জনের। এরপর যথাক্রমে ১৫২, ১৪৫ ও ১২২ জন শনাক্ত নিয়ে ঝুঁকির মুখে আছে নরসিংদী, ময়মনসিংহ ও মুন্সিগঞ্জ।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST