ঘোষনা:
শিরোনাম :
নীলফামারী সদর উপজলোর মনোনয়ন যাচাই শেষ, এক চেয়ারম্যান প্রার্থির মনোনয়ন অবৈধ নীলফামারীতে মহান মে দিবস পালিত নীলফামারীতে গচ্ছিত জামানত ও পি.এফ এর টাকা উদ্ধারের দাবীতে প্রোণ অফিস ঘেরাও। নীলফামারীতে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ। নীলফামারী জলঢাকার পৌরসভায় নোভা বিজয়ী নীলফামারীর জলঢাকা উপ-নির্বাচনে বিএনপি প্রার্থির পক্ষে প্রচারণা, এমপির বিরুদ্ধে সংবাদ সম্মেলন। নীলফামারীতে সাংবাদিক নির্যাতনের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সাংবািদকের নামে থানায় মিথ্যা চাঁদাবাজি মামলা নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে
করোনায় মৃত্যু পুলিশ-আনসারের পরিবারকে অনুদান দিলেন, ডিএমপির ওয়েলফেয়ার অ্যান্ড ফোর্স বিভাগের উপ-পুলিশ কমিশনার।

করোনায় মৃত্যু পুলিশ-আনসারের পরিবারকে অনুদান দিলেন, ডিএমপির ওয়েলফেয়ার অ্যান্ড ফোর্স বিভাগের উপ-পুলিশ কমিশনার।

ঢাকা প্রতিবেদক,
করোনায় মৃত্যু পুলিশ-আনসারের পরিবারকে অনুদান দিলেন, ডিএমপির ওয়েলফেয়ার অ্যান্ড ফোর্স বিভাগের উপ-পুলিশ কমিশনার।
করোনাভাইরাসে জীবন উৎসর্গ করা ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) আটজন সদস্য ও এক আনসার সদস্যের পরিবারকে দুই লাখ টাকা করে অনুদান দিয়েছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম।করোনায় মৃত ৮ পুলিশ-আনসারের পরিবারকে ১৭ লাখ টাকা অনুদান প্রদান করা হয়।


ডিএমপি কমিশনারের পক্ষে পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) রাজু আহম্মেদ ও আনসার সদস্য আব্দুল মজিদের পরিবারের হাতে আর্থিক অনুদান তুলে দেন ডিএমপির ওয়েলফেয়ার অ্যান্ড ফোর্স বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁঞা।
এছাড়াও অন্যান্য শহীদ পরিবারকে তাদের স্ব স্ব জেলার পুলিশ সুপার ডিএমপি কমিশনারের অনুদান হস্তান্তর করেন। কুমিল্লা, লক্ষ্মীপুর, জামালপুর, ময়মনসিংহ ও বরগুনা জেলার পুলিশ সুপার নিজ অফিসে ডিএমপি কমিশনারের পক্ষ থেকে আর্থিক অনুদান হস্তান্তর করেন।


ডিএমপির ওয়েলফেয়ার অ্যান্ড ফোর্স বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁঞা বলেন, কোভিড-১৯ মহামারির সংক্রমণ নিয়ন্ত্রণে মাঠ পর্যায়ের অহর্নিশ পরিশ্রম করে যাচ্ছেন পুলিশের অকুতোভয় সদস্যরা। ফলে সম্মুখযোদ্ধা হিসেবে করোনায় বেশি আক্রান্ত হচ্ছেন পুলিশ সদস্যরাই। দেশ ও জনগণের সুরক্ষা-সেবা নিশ্চিত করতে গিয়ে নিজের জীবনকে অকাতরে বিলিয়ে দিচ্ছেন পুলিশের বীরসদস্যরা। দেশ ও জাতির জন্য তাদের এ ত্যাগ ইতোমধ্যে জনমনে স্থান করে নিয়েছে। সামাজিক দায়বদ্ধতা থেকে পুলিশ সদস্যদের পরিবারের পাশে দাঁড়িয়েছেন ডিএমপি কমিশনার।
ডিএমপির উপ-পুলিশ কমিশনার (সদর দফতর ও প্রশাসন) আনিসুর রহমান জানান, করোনাভাইরাসে আক্রান্ত পুলিশের সদস্যদের মধ্যে একটা বৃহদাংশ ঢাকা মহানগর পুলিশের সদস্য। মঙ্গলবার (৩ জুন) পর্যন্ত ঢাকা মহানগর পুলিশের ১৭২৮ জন সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।
তিনি জানান, জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে গিয়ে ঢাকা মহানগর পুলিশের আটজন সদস্য শাহাদাতবরণ করেছেন। তারা হলেন- কাউন্টার টেরোরিজম বিভাগের পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) রাজু আহম্মেদ, পিওএম-পশ্চিম বিভাগের এসআই (সশস্ত্র) সুলতানুল আরেফিন হিরা, পিওএম-দক্ষিণ বিভাগের এএসআই (সশস্ত্র) শ্রী রঘুনাথ রায়, পিওএম-দক্ষিণ বিভাগের এএসআই (সশস্ত্র) আবদুল খালেক, পরিবহন বিভাগের নায়েক আল মামুনুর রশীদ, ট্রাফিক উত্তর বিভাগের কনস্টেবল আশেক মাহমুদ, ট্রাফিক পূর্ব বিভাগের কনস্টেবল জালাল উদ্দিন খোকা, ওয়ারী বিভাগের কনস্টেবল জসিম উদ্দিন এবং গুলশান বিভাগের আনসার সদস্য আব্দুল মজিদ।
উল্লেখ্য, ঊর্ধ্বতন কর্মকর্তাসহ পুলিশের বিভিন্ন পর্যায়ের পাঁচ হাজার ৫০৭ সদস্য করোনা আক্রান্ত হয়েছেন। সংক্রমণের শুরু থেকে একক পেশা হিসেবে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন পুলিশের সদস্যরা। অন্যদিকে সুচিকিৎসা ও সুনিবিড় পরিচর্যায় বুধবার পর্যন্ত বাংলাদেশ পুলিশের দুই হাজার ১০৬ জন পুলিশ সদস্য করোনা জয় করে সুস্থ হয়েছেন।
পুলিশ সদরদফতর ও ডিএমপি সূত্রে জানা গেছে, চলমান করোনাযুদ্ধে এখন পর্যন্ত পুলিশের ১৬ সদস্য শাহাদাতবরণ করেছেন। আইজিপি ড. বেনজীর আহমেদের ঐকান্তিক প্রচেষ্টা ও নির্দেশনায় করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সুচিকিৎসা ও সর্বোত্তম সেবা নিশ্চিত করায় করোনা আক্রান্ত পুলিশ সদস্যরা দ্রুত সুস্থ হয়ে উঠছেন। করোনা থেকে সুস্থ হয়ে সম্মুখযোদ্ধা পুলিশ সদস্যগণ দেশের সেবায় পুনরায় আত্মনিয়োগ করছেন।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST