ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে গচ্ছিত জামানত ও পি.এফ এর টাকা উদ্ধারের দাবীতে প্রোণ অফিস ঘেরাও। নীলফামারীতে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ। নীলফামারী জলঢাকার পৌরসভায় নোভা বিজয়ী নীলফামারীর জলঢাকা উপ-নির্বাচনে বিএনপি প্রার্থির পক্ষে প্রচারণা, এমপির বিরুদ্ধে সংবাদ সম্মেলন। নীলফামারীতে সাংবাদিক নির্যাতনের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সাংবািদকের নামে থানায় মিথ্যা চাঁদাবাজি মামলা নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের
নীলফামারীতে শতভাগ দেশীয় মালিকানাধীন সিগারেট কোম্পানীর সাথে সম্পৃক্ত লাখো শ্রমিকের অস্থিত্ব রক্ষা এবং শিল্পকে বাঁচিয়ে রাখার লক্ষে মানববন্ধন।

নীলফামারীতে শতভাগ দেশীয় মালিকানাধীন সিগারেট কোম্পানীর সাথে সম্পৃক্ত লাখো শ্রমিকের অস্থিত্ব রক্ষা এবং শিল্পকে বাঁচিয়ে রাখার লক্ষে মানববন্ধন।

মোঃ হারুন উর রশিদ,স্টাফ রিপোর্টার,
নীলফামারীতে মানববন্ধন হয়েছে,শতভাগ দেশীয় মালিকানাধীন সিগারেট কোম্পানীগুলোর সাথে সম্পৃক্ত লাখো শ্রমিকের অস্থিত্ব রক্ষা এবং এ শিল্পকে বাঁচিয়ে রাখার জন্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আকুল আবেদন জানিয়ে করহার নির্ধারণে দেশী ও বিদেশী কোম্পানীর একই কাতারে না এনে,শুধুমাত্র দেশীয় কোম্পানিদের আলাদা কর নির্ধারন করতে মানববন্ধন করেছে সিগারেট বিড়ি মালিক শ্রমীক ঐক্য পরিষদ। আজ শুক্রবার সকালে নীলফামারী চৌড়ঙ্গী মোড় স্মৃতি অ্ম্লান চত্তরে শতভাগ দেশীয় মালিকানাধীন সিগারেট বিড়ি মালিক শ্রমীক ঐক্য পরিষদের আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। ২০১৭-১৮ অর্থবছরে এবং ২০১৮-১৯ অর্থবছরের বাজেটে অনুমোদিত নিম্নস্ল্যাবে দেশীয় ব্র্যান্ড ও আন্তর্জাতিক ব্র্যান্ডের জন্য প্রণীত মূল্য ব্যবস্থা এবং কর হার ২০২০-২০২১ অর্থবছরের বাজেট প্রস্তাবে উপস্থাপনের বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী এবং মাননীয় অর্থমন্ত্রীর প্রতি শতভাগ দেশীয় মালিকানাধীন সিগারেট কারখানা মালিকরা আকুল আবেদন জানিয়েছে মানববন্ধনে বক্তারা।

মানববন্ধনে বক্তারা জানান, দেশে বসবাসরত ২৬ টি সিগারেট কোম্পানরি মধ্যে ২৪ টিই শতভাগ দেশিয় মালিকানাধীন এবং ২ টি বিদেশী মালিকানাধীন। এই বাজেটে সিগারেটের দাম ও করহার নির্ধারণে দেশী ও বিদেশী কোম্পানীর একই কাতারে আনা হয়েছে। যার ফলে দেশিয় মালিকানাধীন কোম্পানীগুলো বিদেশীদের সাথে প্রতিযোগীতায় টিকে থাকতে পারবে না। তাতে এই শিল্প কারখানা গুলো অচিরেই বন্ধ হয়ে যাবে এবং কোম্পানীগুলো কোনভাবেই লাভবান হবে না বরং মারাত্নকভাবে ক্ষতিগ্রস্ত হবে।
বক্তারা আরও জানান, ২০১৭-১৮ অর্থবছরের বাজেটে নিম্নস্ল্যাবের সিগারেটের পৃথক মূল্য ব্যবস্থা প্রবর্তনের নির্দেশ দিয়েছিলেন প্রধানমন্ত্রী। কিন্তু বিদেশি কোম্পানীগুলোর অনৈতিক চাপ ও কিছু ব্যক্তি বিশেষের কারেণে তা আজও বাস্তবায়ন হয়নি। পরবর্তি ২০১৮-১৯ অর্থবছরের বাজেটে নিম্নস্ল্যাব শুধুমাত্র দেশিয় মালিকানাধীন কোম্পানির জন্য সংরক্ষিত রাখার জন্য মহান জাতীয় সংসদে অনুমোদিত হলেও তা আজও বাস্তবায়ন হয়নি।
সেইসাথে আমরা দেশিয় মালিকানাধীন কোম্পানী মাননীয় সরকার বরাবরে বাজেট তৈরীর প্রাক্কালের বিষয়ে আজকের এই মানববন্ধনের মাধ্যমে আবেদন করছি , যেন আমাদের জন্য নিম্নস্ল্যাব সংরক্ষিত রাখা হয় অথবা এমন মূল্য ব্যবস্থা করে দেওয়া হয় যাতে আমাদের উৎপাদিত সিগারেটের দাম বিদেশী কোম্পানির উৎপাদিত সিগারেট অপেক্ষা দাম কম হয়, সেইসাথে লক্ষ শ্রমিক ও কর্মচারীদের জীবন জীবিকা সচল থাকে।

এসময় উপস্থিত ছিলেন, শতভাগ দেশীয় মালিকানাধীন সিগারেট বিড়ি মালিক শ্রমীক ঐক্য পরিষদের সভাপতি মীর মাহমুদুল, সহসভাপতি মোঃ ফারুক হোসেন, সাধারণ সম্পাদক আকমল হোসেনসহ কারখানায় কর্মরত শ্রমিক ও কর্মচারীগণ।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST