ঘোষনা:
শিরোনাম :
চট্টগ্রামে একদিনে করোনায় হাজার পেরিয়ে শনাক্ত নীলফামারীর সৈয়দপুরে কিশোরীর ঝুলন্ত লাশ উদ্ধার ডিমলায় গাড়ী চালক শ্রমিকদের মাস্ক পড়তে সচেতনতামুলক মতবিনিময় নীলফামারীতে ট্রাকের চাকায় পিষ্টে,নারী পোশাক কর্মীর মৃত্যু চট্টগ্রামে গনধর্ষণের পর হত্যা, মামলায় ১ জনের মৃত্যুদন্ড চট্টগ্রামে দুদকের মামলায় দুই রাজস্ব কর্মকর্তা কারাগারে নীলফামারীতে শীতের তীব্রতায় দুর্ভোগ,সূর্যের দেখা মিলবেনা সারাদিন বাংলাদেশের অগ্রগতির অদম্য গতি কেউ থামাতে পারবে না : প্রধানমন্ত্রী গভীর রাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত দুই নীলফামারীতে মাইক্রোবাসের ধাক্কায় শিশু নিহত
বিশ্বকাপ আর্চারিতে নীলফামারী জেলার কৃতি সন্তান দিয়া সিদ্দিকী ২য় রাউন্ডে

বিশ্বকাপ আর্চারিতে নীলফামারী জেলার কৃতি সন্তান দিয়া সিদ্দিকী ২য় রাউন্ডে

স্টাফ রিপোর্টার,
নীলফামারী জেলার কৃতি সন্তান দিয়া সিদ্দিকী বিশ্বকাপ আর্চারি স্টেজ-০২, রিকার্ভ কোয়ালিফিকেশনে ২য় রাউন্ডে উঠেছেন ।একাদশ শ্রেণীর বিকেএসপি’র এই আর্চার ।আজ বুধবার বিভিন্ন গনমাধ্যমে খবরটি প্রকাশ পায়।সকলের কাছে দোয়া প্রার্থী এই আর্চার ।আপনারা সকলে দোয়া করবেন আল্লাহ যেন দেশের সুনাম অর্জন করে বাংলাদেশের পতাকা উড়িয়ে সুনাম অর্জন করতে পাড়ে। বিশ্বকাপ আর্চারিতে ২য় রাউন্ডে উঠায় নীলফামারী জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক আরিফ হোসেন মুন এই আর্চারকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে।

নীলফামারী জেলার তিরন্দাজ দিয়া সিদ্দিকী।

বুধবার থেকে সুইজারল্যান্ডের লুজান শহরে শুরু হয় আর্চারি বিশ্বকাপ।
৩৫ দেশের ২৩৫ জন তিরন্দাজ অংশ নেবেন এবারের বিশ্বকাপে। যেখানে রোমানদের লড়তে হবে ফ্রান্স, যুক্তরাজ্য, জার্মানি, ইতালি, রাশিয়ার সেরা তিরন্দাজদের সঙ্গে। এই টুর্নামেন্ট শুরুর আগে আন্তর্জাতিক আর্চারি ফেডারেশন বেছে নিয়েছে পাঁচ তিরন্দাজকে, যাঁরা এবারের বিশ্বকাপে আলাদাভাবে নজর কাড়তে পারেন। বিশ্ব আর্চারি ফেডারেশনের অফিশিয়াল ওয়েবসাইটের বেছে নেওয়া তিরন্দাজদের তালিকায় সবার ওপরেই আছেন বাংলাদেশের রোমান।

বাংলাদেশের তিরন্দাজ রোমান।

নীলফামারী জেলার তিরন্দাজ দিয়া সিদ্দিকী।

রোমানের সঙ্গে এই তালিকায় দুইয়ে আছেন এস্তোনিয়ার মেয়েদের কম্পাউন্ড ইভেন্টের তিরন্দাজ লিজেল জাতমা। তিনে যুক্তরাজ্যের জেসিকা স্ট্রেটন। তিনিও মেয়েদের কম্পাউন্ড ইভেন্টে লড়বেন। চারে ইরানের জাহরা নেমাতি ও পাঁচে আছেন ইতালির নেসপোলি।

বিশ্ব র‌্যাঙ্কিংয়ের বর্তমানে তিনে আছেন নেসপোলি। র‌্যাঙ্কিংয়ের নবম স্থানে রোমান। রিকার্ভের অন্যতম সেরা তিরন্দাজ নেসপোলি জিতেছেন ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে সোনা। সেই নেসপোলিকে হারিয়েছেন রোমান। সেই কারণেই কিনা ২৫ বছর বয়সী রোমানকে সম্ভাব্য পদকজয়ীদের তালিকায় বেছে নিয়েছে বিশ্ব আর্চারি ফেডারেশন। ওয়েবসাইটটি লিখেছে, বিশ্বকাপটা হতে পারে রোমানের জন্য বড় পরীক্ষার মঞ্চ। এখানেই তাকে প্রমাণ করতে হবে আসলেই নেদারল্যান্ডসে বিশ্ব চ্যাম্পিয়নশিপে পদক জেতাটা কোনো অঘটন ছিল না। আন্তর্জাতিক অঙ্গনে ধারাবাহিক সাফল্য পেতেই যে এসেছেন রোমান, সেটা জানিয়ে দেওয়ার আরেকটা প্ল্যাটফর্ম হতে পারে সুইজারল্যান্ডের বিশ্বকাপ।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST