ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে সাংবাদিক নির্যাতনের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সাংবািদকের নামে থানায় মিথ্যা চাঁদাবাজি মামলা নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের
ডোমারে হরিরডারা নদী দখলের অভিযোগ।

ডোমারে হরিরডারা নদী দখলের অভিযোগ।

ডোমার জোড়াবাড়ী ইউনিয়নের হরিরডারা নদী দখলের অভিযোগ।

রতন কুমার রায়,স্টাফ রিপোর্টার,
নীলফামারীর ডোমার উপজেলার জোড়াবাড়ী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ডাঙ্গাপাড়া গ্রামের জনৈক বাবুল ইসলাম নামের এক ব্যাক্তি তার বাড়ি সংলগ্ন ওই ইউনিয়নের উপর দিয়ে বয়ে যাওয়া হরিরডারা নদীর মাঝখান থেকে বেড়া দিয়ে মাটি ভরাট করে নিজ দখলে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। নদী দখলে নেয়ার বিষয়ে সোমবার বিকেলে দেওনাই নদী সুরক্ষা কমিটির আহবায়ক আব্দুল ওয়াদুদ, চেকাডারা নদী সুরক্ষা কমিটির আহবায়ক শাহজাহান আলী, শালকী নদী সুরক্ষা কমিটির সদস্য সচিব জুলফিকার আলী ভুট্টো ঘটনাস্থল পরিদর্শন করেন।
বছরের এই সময়টাতে নদীটি সম্পুর্ন শুকিয়ে যায়। এই সুযোগে ডাঙ্গাপাড়া এলাকায় নদী সংলগ্ন বাড়ির মালিক মকবুল হোসেনের ছেলে বাবুল ইসলাম নদীর তলদেশের মাঝখানে বেড়া দিয়ে নদীর অপর অংশ থেকে মাটি কেটে ভরাট করে তার নিজ দখলে ঘিরে নেয়। সরু নদীটির অর্ধেক দখলে নেয়ায় পানি প্রবাহের পথ সংকুচিত হয়ে পড়েছে। নদী দখলে নেয়ার মাত্র ২০ফুট উত্তর দিকে নদীর উজানে পারাপরারে জন্য এলজিইডির একটি ব্রীজ রয়েছে। ফলে আসন্ন বর্ষায় নদীর গতিপথ পরিবর্তনসহ তৎসংলগ্ন ব্রীজটি হুমকির মুখে পড়বে। নদীটি সরু খালের মতো। নদীর চওড়া কম হলেও গভীরতা অনেক বেশি ফলে অতিরিক্ত পানি প্রবাহের চাপে ব্রীজটি এবং নদীর সমুহ ক্ষতির সম্ভাবনা রয়েছে।
এ বিষয়ে বাবুল ইসলামের স্ত্রী লিলি বেগম জানান, আমার বাস্তভিটায় ১৮শতাংশ জমি স্থানীয় আমিন দিয়ে সিমানা নির্ধারণ করে সেখানে মাটি ভরাট শুরু করেছি।
এ ব্যাপারে জোড়াবাড়ী ইউপি চেয়ারম্যান আবুল হাছান বলেন, শুনেছি ওই গ্রামের আছমা বেগম নামের এক বাসিন্দা উপজেলা নির্বাহী অফিসারের কাছে অভিযোগ করেছেন। ইউএনও আমাকে নির্দেশ দিলে আমি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।
রিভারাইন পিপলের পরিচালক ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক ড. তুহিন ওয়াদুদ বলেন, নদীর পানি প্রবাহের পথ কেউ বন্ধ করতে পারে না। এটা অবৈধ দখল। আমি ডোমার উপজেলা সহকারী কমিশনার(ভূমি)কে বিষয়টি অবগত করেছি। তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST