ঘোষনা:
শিরোনাম :
জাদুঘর স্থাপনের প্রস্তাবিত জমি পরিদর্শন করেছে,প্রধানমন্ত্রীর মূখ্য সচিব চট্টগ্রামে চোরাইকৃত ৭ টি সিএনজি উদ্ধারসহ ৬ জনকে আটক করেছে র্যা ব। সাতক্ষীরায় ১০ম শ্রেণির স্কুল ছাত্রীর রক্তাক্ত মরদেহ উদ্ধার কুন্দপুকুর ইউনিয়নকে উন্নয়নের ধারায় ফিরিয়ে আনতে লালু সমর্থক গ্রূপের সাথে মতবিনিময়। সাতক্ষীরার কলারোয়ার সোনাবাড়ীয়া ইউনিয়নে পুনরায় ভোট গ্রহণের দাবীতে মানববন্ধন জলঢাকায় ৫২ বোতল ফেন্সিডিল সহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার নীলফামারীতে ইউনিয়ন উন্নয়ন সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত।  সিলেটের ব্যাংকের বুথে লুটপাটের ঘটনায় ৪ জনের রিমান্ড মঞ্জুর ময়মনসিংহ মেডিকেলে করোনায় ২ উপসর্গ নিয়ে ২ , মৃত্যু ৪ চট্টগ্রামে করোনায় মৃত্যু ৩,আক্রান্ত ১৬৫
ডোমারে প্রাণ ফিরেছে বিদ্যালয়গুলোতে

ডোমারে প্রাণ ফিরেছে বিদ্যালয়গুলোতে

রতন কুমার রায়,স্টাফ রিপোর্টার,
দেড় বছর পর সারাদেশের ন্যায় নীলফামারীর ডোমার উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলো খুলেছে। স্বাস্থ্যবিধি মেনে উপজেলার ৪৬৭ টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা ফিরেছে ক্লাসে। শিক্ষক শিক্ষার্থীদের উপস্থিতিতে প্রাণ ফিরে পেয়েছে বিদ্যালয়গুলো।

উপজেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা দপ্তর সূত্রে জানাগেছে, নিম্ন মাধ্যমিক, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও স্নাতক পর্যায়ের উপজেলায় ১০৮টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। এরমধ্যে ৪৩ টি নিম্ন মাধ্যমিক ও মাধ্যমিক, ৫টি স্কুল এ্যান্ড কলেজ, ১২টি মাদ্রাসা, ১০টি কারিগরি, ৫টি কলেজ ও ৩৩টি ইবতেদায়ী মাদ্রাসা রয়েছে।

প্রাথমিক ও প্রাক প্রাথমিক পর্যায়ে ৩৫৯টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। এরমধ্যে ১৫৮টি সরকারী প্রাথমিক বিদ্যালয়, ১টি শিশু কল্যাণ বিদ্যালয় ও ২০০ টি কিন্ডার গার্ডেন, বিভিন্ন এনজিও ও ব্যাক্তি মালিকানার বিদ্যালয় রয়েছে। উপজেলায় সরকারী-বেসরকারী মোট ৪৬৭ টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে।

সপ্তম শ্রেনীর ছাত্র অনিমেষ রায় জানান, প্রায় দেড় বছর থেকে বাড়িতে বন্দি ছিলাম। আজ বিদ্যালয়ে আসতে পেরে খুব ভালো লাগছে। বন্ধুদের সাথে মন খুলে কথা বলতে পেরেছি। মনটা ভালো হয়ে গেলো।

ডোমার বহুমূখী উচ্চ বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক রুহুল জানান, স্বাস্থ্যবিধি মেনে আমরা বিদ্যালয়ে ক্লাসের ব্যবস্থা করেছি। একটি শ্রেনীর শিক্ষার্থী সপ্তাহে এক দিন দুইটি ক্লাস করতে পারবে। আর এসএসসি পরিক্ষার্থীরা সপ্তাহে পাঁচদিন দুইটি করে ক্লাস করতে পারবে।

এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আমির হোসেন জানান, সকাল থেকে উপজেলা বিভিন্ন বিদ্যালয় পরিদর্শন করেছি। ছাত্রছাত্রীর উপস্থিতি অনেক ভালো।

মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাকেরিনা বেগম জানান, শিক্ষা প্রতিষ্ঠানগুলো হাত ধোয়ার ব্যবস্থা, শরীরের তাপমাত্রা মাপক যন্ত্র ও আইসোলেশন কক্ষ বাধ্যতামূলক করা হয়েছে। আমরা সর্বক্ষণ তদারকি করছি।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST