ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে গচ্ছিত জামানত ও পি.এফ এর টাকা উদ্ধারের দাবীতে প্রোণ অফিস ঘেরাও। নীলফামারীতে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ। নীলফামারী জলঢাকার পৌরসভায় নোভা বিজয়ী নীলফামারীর জলঢাকা উপ-নির্বাচনে বিএনপি প্রার্থির পক্ষে প্রচারণা, এমপির বিরুদ্ধে সংবাদ সম্মেলন। নীলফামারীতে সাংবাদিক নির্যাতনের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সাংবািদকের নামে থানায় মিথ্যা চাঁদাবাজি মামলা নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের
বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট (বীর),র ষষ্ঠ কর্নেল অব দি রেজিমেন্ট, অভিষিক্ত হলেন,সেনাবাহিনীর প্রধান

বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট (বীর),র ষষ্ঠ কর্নেল অব দি রেজিমেন্ট, অভিষিক্ত হলেন,সেনাবাহিনীর প্রধান

ফাইল ছবি।

রাজশাহী প্রতিবেদক,
বাংলাদেশ সেনাবাহিনীর পদাতিক করে এর অন্তর্গত বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট (বীর) এর ষষ্ঠ কর্নেল অব দি রেজিমেন্ট হিসেবে অভিষিক্ত হলেন সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম সফিউদ্দীন আহমেদ। আজ রোববার(০৩ অক্টোবর/২১) সকালে রাজশাহী সেনাবাহিনীর শহীদ কর্নেল আনিস প্যারেড গ্রাউন্ডে মনমুগ্ধকর ও ঐতিহ্যবাহী অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়। এই অনুষ্ঠানের মধ্য দিয়ে কর্নেল অব দ্ি রেজিমেন্ট হিসেবে সেনাবাহিনীর প্রধান ঐতিহ্যবাহি সামরিক নীতি অনুযায়ী বাংলাদেশের সেনাবাহিনীর রেজিমেন্ট অব দি মিলেনিয়াম এর অভিভাবকের দায়িত্ব গ্রহণ করেন। অনুষ্ঠানে সেনাসদর, আর্মি ট্রেনিং এন্ড ডকট্রির কমান্ড ও বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের ঊর্ধ্বতন কর্মকর্তাগণসহ বিভিন্ন পদের সদস্যরা উপস্থিত ছিলেন।
এর আগে সেনাপ্রধান প্যারেড স্কয়ারে পৌঁছালে তাকে আনুষ্ঠানিক অভিবাদন জানানো হয় এবং বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করেন। এরপর বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের জ্যেষ্ঠতম অধিনায়ক এবং মাস্টার ওয়ারেন্ট অফিসার সেনাবাহিনীর প্রধানকে বাংলাদেশে ইনফ্যান্ট্রি রেজিমেন্ট কর্নেল র্যাংক ব্যাচ পরিয়ে দেন। অনুষ্ঠানে সেনাপ্রধান দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। পরে তিনি মহান স্বাধীনতা যুদ্ধে আত্মোৎসর্গকারী বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের বীর শহীদদের স্মরণে নির্মিত স্মৃতিস্তম্ভ “বীর গৌরবে” এ পুষ্পস্তবক অর্পণ করেন।
সেনাবাহিনীর প্রধান বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের ১৬তম বাৎসরিক অধিনায়ক সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন। তিনি রেজিমেন্টের উন্নয়ন, পেশাগত দক্ষতা বৃদ্ধি ও দেশে বিদেশে পরিচালিত বিভিন্ন কার্যক্রমের বিষয়ে মতবিনিময় করেন। তিনি বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের গৌরবোজ্জ্বল ঐতিহ্য এবং দেশমাতৃকার সেবায় এই রেজিমেন্টের অবদানের কথা স্মরণ করেন এবং আধুনিক ও যুগোপযোগি প্রশিক্ষনের মাধ্যমে এতবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় সদা প্রস্তুত থাকতে রেজিমেন্টের সকল সদস্যদের প্রতি আহবান জানান।
সেনাবাহিনীর প্রধান বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের কর্ণেল অব দি রেজিমেন্ট হিসাবে দায়িত্ব গ্রহণের মাধ্যমে এই রেজিমেন্টর সদস্যদের মাঝে আগামী দিনে দেশ সেবার অনন্য দৃষ্টান্ত স্থাপনের প্রত্যায় পুনব্যক্ত হয়েছে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST