ঘোষনা:
শিরোনাম :
উন্নত বাংলাদেশ গঠনের সাথে কিশোরগঞ্জ উপজেলাও হবে উন্নয়নের রোল মডেল, জেলা প্রশাসক বর্তমান সরকারকে পদত্যাগ করে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোন নির্বাচনে বিএনপি যাবেনা,সৈয়দপুরে বিএনপি মহাসচিব। সৈয়দপুরে বিএনপি মহাসচিবের আগমনে নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দিপনা ডিমলায় ফ্রি পিপি আর ভ্যাকসিন কর্মসূচী শুরু । বর্ষসেরা ক্রীড়াবিদ মনোনয়ন পেয়েছেন তপু, মেহেদী এবং দিয়া সিদ্দিকী। ডিমলায় ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ। নীলফামারীতে বোরো ধান ও চাল সংগ্রহের উদ্বোধন কিশোরগঞ্জে কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড কয়েকটি গ্রাম সাতক্ষীরায় শিশু ধর্ষন চেষ্টার অভিযোগ, অভিযুক্ত দুই শিশুসহ এক মা আটক অস্তিত্ব রক্ষা করতে হলে বিএনপিকে নির্বাচনে যেতে হবে,তথ্য ও সম্প্রচার মন্ত্রী
দেশে করোনা সংক্রমণের হাড় ৩২ দশমিক ৩৭ শতাংশ

দেশে করোনা সংক্রমণের হাড় ৩২ দশমিক ৩৭ শতাংশ

স্টাফ রিপোর্টার,
দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৮২৮ জন। এই সময়ে মারা গেছেন ১৫ জন। এদের মধ্যে পুরুষ ৯ জন ও নারী ৬ জন। মঙ্গলবার (২৫ জানুয়ারী/২২) স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গতকালের চেয়ে করোনা সংক্রমণ বেড়েছে ১ দশমিক ০৮ শতাংশ। গতকাল সংক্রমণের হার ছিল ৩১ দশমিক ২৯ শতাংশ। আজ তা বেড়ে হয়েছে ৩২ দশমিক ৩৭ শতাংশ।

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩৪৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৬ দশমিক ৫৪ শতাংশ। এ সময়ে করোনায় মারা গেছেন ৩ জন। আজ প্রথম প্রহরে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। আক্রান্তদের মধ্যে ৯১৯ জনই চট্টগ্রাম নগরের বাসিন্দা।চট্টগ্রামে এ পর্যন্ত ১ লাখ ১৩ হাজার ৪৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে নগরের বাসিন্দা ৮২ হাজার ৭৮০ জন, বাকিরা বিভিন্ন উপজেলার। করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ১ হাজার ৩৪৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭২৮ জন নগরের। আর বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৬১৮ জনের।

টাঙ্গাইলে ৩৪১ টি নমুনা পরীক্ষা করে ৮৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গেল ২৪ ঘন্টায় ৩ জনের মৃত্যু হয়েছে।এদের মধ্য একজন করোনা পজেটিভ, অপর দুইজন করোনার উপসর্গ নিয়ে মৃত্যু হয়। নিহতদের মধ্য একজনের বাড়ী রাজশাহী ও দুই জনের বাড়ী চাঁপাই নবাবগঞ্জে।গেল ২৪ ঘণ্টায় ৫৪৫ জনের নমুনা পরীক্ষায় আক্রান্ত হয়েছেন ৩০৪ জন। আক্রান্তের হার ৫৫ দশমিক ৭৮ শতাংশ।

হবিগঞ্জ সদর হাসপাতালে কোভিড আক্রান্ত হয়ে ৮০ বছর বয়সী এক বৃদ্ধ মারা গেছেন।

স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ২৯ হাজার ৯৬৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৯ হাজার ৪২৬ জন। শনাক্তের হার ৩১ দশমিক ৪৫ শতাংশ। গতকাল এই হার ছিল ৩০ দশমিক ৫৭ শতাংশ। আজ এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ৪ জন মারা গেছেন।

আজ ঢাকা বিভাগে ৬ জন, ময়মনসিংহ বিভাগে ৩ জন, সিলেট বিভাগে ২ জন এবং চট্টগ্রাম, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগে ১ জন করে মারা গেছেন। তবে, রংপুর বিভাগে আজ করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যাননি।

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৯৯৮ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৭ হাজার ৮৫৯ জন। সুস্থতার হার ৯২ দশমিক ৬৪ শতাংশ।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST