ঘোষনা:
শিরোনাম :
নীলফামারী জলঢাকার পৌরসভায় নোভা বিজয়ী নীলফামারীর জলঢাকা উপ-নির্বাচনে বিএনপি প্রার্থির পক্ষে প্রচারণা, এমপির বিরুদ্ধে সংবাদ সম্মেলন। নীলফামারীতে সাংবাদিক নির্যাতনের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সাংবািদকের নামে থানায় মিথ্যা চাঁদাবাজি মামলা নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী
সৈয়দপুরে সরকার নির্ধারিত দামের দ্বিগুণ দরে বিক্রি হচ্ছে আলু পেঁয়াজ

সৈয়দপুরে সরকার নির্ধারিত দামের দ্বিগুণ দরে বিক্রি হচ্ছে আলু পেঁয়াজ

নুর মোহাম্মদ ওয়ালীউর রহমান রতন, স্টাফ রিপোর্টার,
নীলফামারীর সৈয়দপুরে সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দামে বিক্রি হচ্ছে আলু ও পেঁয়াজ। স্থানীয় খুচরা বাজারে প্রতি কেজি আলু ৩০ থেকে ৩৫ ও পেঁয়াজ ৬০ থেকে ৬৫ টাকা বেশি দর হিসেবে ৭০ ও ১৩০ টাকা দাম নেয়া হচ্ছে। বাজার তদারকির অভাবেই এভাবে বেশি দাম নেয়ার সুযোগ পাচ্ছে ফড়িয়া ও খুচরা বিক্রেতারা। এমন অভিযোগ করে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন ক্রেতারা।

সূত্র মতে, গত ১৪ সেপ্টেম্বর বাণিজ্য মন্ত্রণালয় আলু পাইকারি সর্বোচ্চ ২৭, খুচরা ৩৬, পেঁয়াজ পাইকারি ৫৪, খুচরা ৬৫ টাকায় বিক্রির দাম নির্ধারণ করে দেয়। এই নির্ধারিত দামে বিক্রি হচ্ছে কিনা তা তদারকির জন্য জেলা ও উপজেলা প্রশাসনকে বিশেষ নির্দেশনাও দেয়া হয়। কিন্তু সেই দামে আলু ও পেঁয়াজ বিক্রি হচ্ছে না।

সরেজমিন শহরের আধুনিক পৌর সবজি বাজার ও রেলওয়ে গেট বাজারে গিয়ে দেখা গেছে, দেশি আলুর কেজি ৭০, শীল বিলাতি (স্থানীয় নাম) ৭৫, স্টিক (লাল) ও কার্ডিনাল জাতের আলু ৫৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। আর দেশি পেঁয়াজ ১৩০ টাকা কেজি ও হাইব্রিড (আমদানীকৃত) ১১০ টাকা দরে বিক্রি হচ্ছে।

আইভি আক্তার নামের এক ক্রেতা বলেন, মাত্র তিন দিন আগেই প্রতি কেজি দেশি পেঁয়াজ কিনেছি ৮০ টাকায়। আর আজ সেই পেঁয়াজ কিনতে হলো ১৩০ টাকায়। তিনি অভিযোগ করেন, বাজার তদারকির অভাবেই এভাবে দাম বেশি নেয়ার সুযোগ পাচ্ছে খুচরা বিক্রেতারা।

রেলওয়ে গেট বাজারের খুচরা সবজি বিক্রেতা আবেদ আলী বলেন, আমরা সরকার নির্ধারিত পাইকারি দামে কিনতে পারছি না। তাই যে দামে কিনেছি তার থেকে ৫ টাকা লাভে বিক্রি করছি। আড়তে দাম বেশী নেয়ায় খুচরা বাজারে কম করা সম্ভব হচ্ছেনা।

শহরের গোলাহাট, আদানী মোড়, নিমবাগান, মিস্ত্রিপাড়া সহ গ্রামাঞ্চলের চৌমুহনী, পোড়ারহাট, হাজারীহাট, চওড়া বাজার, ঢেলাপীর, কামারপুকুর, রাবেয়া মোড়, মতির মোড়, তোফায়েলের মোড়, নিজামের চৌপথী, চিকলী বাজার, খিয়ারজুম্মা, হামুরহাট, বুড়ির বাজারে আরও বেশী দামে বিক্রি করছে খুচরা দোকানদারেরা।

সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফয়সাল রায়হান বলেন, খুব শিগগিরই বাজার তদারকি করতে প্রয়োজনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে। জাতীয় ভোক্তা অধিকার কর্তৃপক্ষও বাজারে অভিযান চালাবে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST