ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ। নীলফামারী জলঢাকার পৌরসভায় নোভা বিজয়ী নীলফামারীর জলঢাকা উপ-নির্বাচনে বিএনপি প্রার্থির পক্ষে প্রচারণা, এমপির বিরুদ্ধে সংবাদ সম্মেলন। নীলফামারীতে সাংবাদিক নির্যাতনের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সাংবািদকের নামে থানায় মিথ্যা চাঁদাবাজি মামলা নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩
নীলফামারী-৪ আসনের দলীয় সব প্রার্থীই হিসেবের বাইরে, দ্বিমুখী লড়াই হবে স্বতন্ত্রে

নীলফামারী-৪ আসনের দলীয় সব প্রার্থীই হিসেবের বাইরে, দ্বিমুখী লড়াই হবে স্বতন্ত্রে

নুর মোহাম্মদ ওয়ালীউর রহমান রতন,স্টাফ রিপোর্টার
নির্বাচনী প্রচারনায় সরব হয়ে উঠেছে নীলফামারী-৪ আসনের রাস্তাঘাট, শহর ও গ্রাম সর্বত্রই। খুলি (উঠান) বৈঠকে ব্যস্ত প্রার্থীরা। রাস্তার পাশের ঝুপড়ি ঘর, মহল্লার মোড়ে চায়ের দোকানে চলছে ভোটের আলোচনা। এতে দল মত নির্বিশেষে ছোট বড় সব বয়সী মানুষের অংশ গ্রহণ।

তেমন সরগরম হয়ে না উঠলেও কথা চলছে পরস্পরে। নির্বাচন কেমন হবে, নাকি আদৌ শেষ পর্যন্ত হবেনা এমন কথার পাশাপাশি উঠে আসছে সুষ্ঠ নির্বাচন হলে কোন দল জয়ী হবে। কোন প্রার্থীকে ভোট দিলে এই আসনের উন্নয়ন হতে পারে। কে প্রকৃত অর্থেই জনপ্রতিনিধি হিসেবে জন সেবায় নিয়োজিত হবেন।

অগ্রহায়নের কুয়াশা ভরা কনকনে শীত উপেক্ষা করে চলছে বিভিন্ন নির্বাচনী কার্যক্রম। গত ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয়ার পর থেকেই শুরু হয়েছে নানা পর্যালোচনা। স্থানীয় পর্যায়ের এসব বিশ্লেষণের মাধ্যমে প্রকাশ পাচ্ছে তৃণমূল ভোটারদের মতামত।

সৈয়দপুর-কিশোরগঞ্জ উপজেলা নিয়ে নীলফামারী-৪ আসন। এই আসনে সংসদ সদস্য পদে মোট ৬ জন প্রার্থী অংশ নিয়েছেন। এর মধ্যে উল্লেখযোগ্যরা হলেন জাপা-আ’লীগ জোটের প্রার্থী জাপার ভাইস চেয়ারম্যান ও এরশাদের ভাগিনা বর্তমান এমপি আহসান আদেলুর রহমান (লাঙ্গল)।

আর সৈয়দপুর উপজেলা পরিষদের সদ্য পদত্যাগকারী চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোখছেদুল মোমিন (ট্রাক) এবং জাতীয় পার্টির সৈয়দপুর উপজেলা আহ্বায়ক বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব সিদ্দিকুল আলম সিদ্দিক (কাঁচি)। এই দুই জনই স্বতন্ত্র প্রার্থী।

নির্বাচনী আলোচনার শীর্ষে রয়েছেন এই দুইজন। তাদের মাঝে দ্বিমুখী লড়াই অনেকটা স্পষ্ট হয়ে উঠেছে। জনগণের মুখে মুখে স্বতন্ত্র প্রার্থীদ্বয়ের কথা। মাঝে মধ্যে এমপি আদেলের নাম আসলেও তেমন জোড়ালো অবস্থান নেই। আর বাকী ৩ জন দলীয় প্রার্থীর নাম গন্ধও নেই।

ঘিঞ্জি ও অবাঙ্গালী অধ্যুষিত সৈয়দপুর পৌর শহর ও উপজেলা এবং কিশোরগঞ্জ উপজেলার মিলে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ২৬ হাজার ৫৬৩। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ১৪ হাজার ২৬৮। আর নারী ভোটার ২ লাখ ১২ হাজার ২৯৫ জন। আর অবাঙালী ভোটার প্রায় ৬০ হাজার এবং নতুন ভোটার।

এ আসনের আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী জাকির হোসেন বাবুল নির্বাচন থেকে সরে যাওয়ায় স্বতন্ত্র প্রার্থী,, সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোখছেদুল মোমিনের জয়ের সম্ভাবনা শতভাগ বলে দাবী ভোটারদের। ভোটারদের মতে, নীলফামারী-৪ আসনে আওয়ামী লীগ মানেই মোখছেদুল মোমিন।

গত একাদশ জাতীয় সংসদ সদস্য নির্বাচনে এই আসনটি জোটের শরীক দল জাতীয় পার্টিকে ছেড়ে দেয়ায় বিপুল পরিমাণ ভোটে জয়লাভ করেন আহসান আদেলুর রহমান আদেল। শুধুমাত্র মোখছেদুল মোমিনের অক্লান্ত পরিশ্রমের বিনিময়ে জাতীয় পার্টির প্রার্থী নির্বাচিত হয়েছিলেন।

কিন্তু তিনি নির্বাচিত হয়ে ভুলেই গিয়েছিলেন নীলফামারী-৪ আসনের উন্নয়নের কথা। পুরো মেয়াদে নিজের আখের গোছাতেই ব্যস্ত ছিলেন তিনি। যার ফলে এবারে মোখছেদুল মোমিন নিজেই স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। এ আসনের সর্বস্তরের জনগণ মোখছেদুল মোমিনকেই এমপি হিসেবে দেখতে চাইছেন।

অপরদিকে অনেকেই বলছেন, ক্লিন ইমেজের প্রার্থী হলো জাতীয় পার্টির বলিষ্ঠ নেতা, ইকু গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব সিদ্দিকুল আলম সিদ্দিক। তিনি ২০২০ সালে সৈয়দপুর পৌর পরিষদ নির্বাচনে অংশ নিয়ে ২ ঘন্টার ব্যবধানে প্রায় ১৪ হাজার ভোট পান।

কিন্তু তার বৃদ্ধা মাকে ভোট দিতে না দিয়ে কেন্দ্র থেকে বের করে দেয়ায় নির্বাচন থেকে সরে আসেন। এরপরেও সৈয়দপুর সহ কিশোরগঞ্জ এলাকার মানুষের বিপদে আপদে কাছে থেকেছেন, শীত বস্ত্র সহ অর্থ দিয়েছেন হাজার হাজার গরীব অসহায়দের। সেই সাথে পার্টির কার্যক্রম গতিশীল করেছেন।

ভোটাররা আরো বলেন, আওয়ামী লীগ তাদের দলের প্রার্থী না দেয়ার কারনে গত সংসদ সদস্য নির্বাচনে এ আসনটিতে জাতীয় পার্টির প্রার্থী নির্বাচিত হন। কিন্তু প্রধান মন্ত্রীর দেয়া বরাদ্দের সিকি ভাগ উন্নয়নও করা হয়নি। এমপি খোঁজ খবরই রাখেননি গরীব অসহায় মানুষের।

সেখানে শিল্প পতি আলহাজ্ব সিদ্দিকুল আলম সিদ্দিক দলের নেতা কর্মী সহ সাধারন মানুষের খোঁজ খবর নিয়েছেন প্রতিনিয়ত। পৌর নির্বাচনের মত জবরদস্তি করে ভোট নেয়ার অপচেষ্টা না করলে অর্থাৎ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হলে সিদ্দিকুল আলমকে কেউই ঠেকাতে পারবে না বলে জানান তারা।

সিদ্দিকুল আলম বলেন, জনগন মুল্যবান ভোট দিয়ে যদি আমাকে এমপি নির্বাচিত করেন তাহলে সরকারের দেয়া বরাদ্দের একটি পয়সাও নিজ স্বার্থে খরচ করবো না। বরাদ্দের টাকা দিয়ে নীলফামারী-৪ আসনকে দেশের একটি মডেল এলাকা হিসেবে গড়ে তোলা হবে।

মোখছেদুল মোমিন বলেন, জনগনের ভালোবাসায় দুই বার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। সরকারের উন্নয়ন কার্যক্রম যথাযথ ভাবে পরিচালনা করেছি। পক্ষান্তরে বর্তমান এমপি সব লোপাট করেছে। যে কারণে সরকারের ইমেজ ক্ষুণ্ণ হয়েছে।

তবে আওয়ামী লীগ নেতা কর্মীদের সাথে নিয়ে জননেত্রী শেখ হাসিনার সকল কর্মসূচি বাস্তবায়ন করেছি। যে কারণে জনমত গঠন সম্ভব হয়েছে। ফলে আমার প্রতি তাদের আস্থা রয়েছে। তাই জনগন এমপি নির্বাচিত করলে প্রধান মন্ত্রীর উন্নয়নের ধারা অব্যাহত রাখার মধ্য দিয়ে এই আসনে প্রকৃত জনসেবা উপহার দেয়া হবে বলে জানান তিনি।

আহসান আদেলুর রহমান আদেলের সাথে জনগনের ভালোবাসা ও ভোট নিয়ে কথা বলতে গেলে তিনি কথা বলবেন না বলে বরাবরের মতো এড়িয়ে যান। আর তৃণমুল বিএনপির আব্দুল্লাহ আল নাসের (সোনালী আঁশ) ও বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের এম সাজেদুল করিম (নোঙর) নির্বাচনী এলাকায় কোন অবস্থান না থাকায় তাদের মন্তব্য নেয়া সম্ভব হয়নি।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST