ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে মহান মে দিবস পালিত নীলফামারীতে গচ্ছিত জামানত ও পি.এফ এর টাকা উদ্ধারের দাবীতে প্রোণ অফিস ঘেরাও। নীলফামারীতে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ। নীলফামারী জলঢাকার পৌরসভায় নোভা বিজয়ী নীলফামারীর জলঢাকা উপ-নির্বাচনে বিএনপি প্রার্থির পক্ষে প্রচারণা, এমপির বিরুদ্ধে সংবাদ সম্মেলন। নীলফামারীতে সাংবাদিক নির্যাতনের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সাংবািদকের নামে থানায় মিথ্যা চাঁদাবাজি মামলা নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার
ঘন কুয়াশার কারণে সৈয়দপুরে দুপুরেও বিমান উঠানামা করেনি

ঘন কুয়াশার কারণে সৈয়দপুরে দুপুরেও বিমান উঠানামা করেনি

স্টাফ রিপোর্টার,

ঘন কুয়াশার কারণে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে সকাল থেকে ফ্লাইট ওঠানামায় বিঘ্ন ঘটেছে।

বুধবার (২৫ জানুয়ারী/২৪) দুপুর ১২টা পর্যন্ত বাংলাদেশ বিমানসহ বেসরকারি কোম্পানির তিনটি উড়োজাহাজ সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করার কথা থাকলেও এগুলো ঢাকা থেকে আসতে পারেনি। এতে ঢাকাগামী দুই শতাধিক যাত্রী বিমানবন্দরে আটকা পড়েছে।

তবে বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে বেলা ২টার পরে উড়োজাহাজ চলাচল স্বাভাবিক হতে পারে এবং এই সময়ের মধ্যে কোনো ফ্লাইট বাতিলের আশঙ্কা। এদিকে সড়কে হেডলাইট জ্বালিয়ে চলাচল করেছে সকল মোটরযান। সব প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে জেলা শিক্ষা বিভাগ।

সৈয়দপুর বিমানবন্দরের আবহাওয়া অফিসের ইনচার্জ লোকমান হোসেন বলেন, ভোররাত থেকে ঘন কুয়াশায় ঢাকা পড়েছে এই অঞ্চল। বিমানবন্দরে উড়োজাহাজ ওঠানামার জন্য দৃষ্টিসীমা কমপক্ষে ২ হাজার মিটার থাকতে হবে।

কিন্তু বেলা ১১টায় সৈয়দপুর বিমানবন্দরের রানওয়েতে দৃষ্টিসীমা ছিল মাত্র ২০০ মিটার, যা উড়োজাহাজ ওঠানামার জন্য ঝুঁকিপূর্ণ। ঘন কুয়াশা কেটে যেতে দুপুর ২টা পর্যন্ত সময় লাগতে পারে। এ ছাড়া এই অঞ্চলে আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে বিমানবন্দরে আটকে পড়া যাত্রী দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার মোজাফফর হোসেন বলেন, সকাল ১০টা থেকে বিমানবন্দরে অবস্থান করছি। ঘন কুয়াশার কারণে বিমান চলাচল বন্ধ থাকায় সময়মতো ঢাকায় যেতে পারছি না। বিশেষ প্রয়োজনে ঢাকায় যেতে হচ্ছে এবং কাজ শেষে সন্ধ্যার ফ্লাইটে ফেরত আসার টিকিট করা রয়েছে। অথচ এখনো যেতেই পারলাম না। কখন যে ফিরবো!

সৈয়দপুর বিমানবন্দরের ম্যানেজার সুপ্লব কুমার ঘোষ বলেন, ঘন কুয়াশার কারণে বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা ব্যাহত হয়েছে। সকাল ১০টা ৫০ মিনিট থেকে দুপুর ১২টার মধ্যে ওই সব ফ্লাইট সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করার সময়সূচি থাকা ইউএস-বাংলা, নভোএয়ার ও বাংলাদেশ বিমানের তিনটি ফ্লাইট ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করেনি।

তবে এসব ফ্লাইট বাতিলের আশঙ্কা এখনো নেই। কুয়াশা কেটে গেলে ফ্লাইট চলাচল স্বাভাবিক হবে। তার পরও বেলা ২টার আগে ফ্লাইট চলাচল স্বাভাবিক হওয়ার সম্ভাবনা নেই বলে জানান তিনি।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST