ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ। নীলফামারী জলঢাকার পৌরসভায় নোভা বিজয়ী নীলফামারীর জলঢাকা উপ-নির্বাচনে বিএনপি প্রার্থির পক্ষে প্রচারণা, এমপির বিরুদ্ধে সংবাদ সম্মেলন। নীলফামারীতে সাংবাদিক নির্যাতনের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সাংবািদকের নামে থানায় মিথ্যা চাঁদাবাজি মামলা নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩
সৈয়দপুরে অস্থায়ী অবৈধ স্থাপনা উচ্ছেদ, গরীবরা হলেন কর্মহারা

সৈয়দপুরে অস্থায়ী অবৈধ স্থাপনা উচ্ছেদ, গরীবরা হলেন কর্মহারা

সৈয়দপুরে রেললঅইনের পাশে গড়ে ওঠা অস্থায়ী অবৈধ স্থাপনা উচ্ছেদ। ছবিটি নেয়া হয়েছে শহরের ১নং রেল ঘুমটি এলাকা থেকে।

নুর মোহাম্মদ ওয়ালি উর রহমান রতন, স্টাফ রিপোর্টার,

সৈয়দপুরে রেল লাইনের পাশে গড়ে ওঠা দুই শতাধিক অস্থায়ী অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। রোববার (০৩ মার্চ/২৪) রেললাইন নিরাপদ ও ট্রেন চলাচল নির্বিঘ্ন রাখতে এ অভিযান পরিচালনা করা হয় বলে সংশ্লিষ্টরা জানান। এদিন সকাল ১১টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত চলে উচ্ছেদ কার্যক্রম।

তবে এই উচ্ছেদে ক্ষতির শিকার হয়েছেন দিন আনা দিন খাওয়া মানুষরা। এমন অভিযোগ করলেন উচ্ছেদের শিকার একাধিক ক্ষুদ্র ব্যবসায়ীরা। তারা আরও বলেন, রেলওয়ের জায়গায় যারা অবৈধভাবে বহুতল ভবন নির্মাণ করেছেন তাদেরকে কখনই উচ্ছেদের আওতায় আনা হয় না। অথচ ওইসব ব্যক্তিরা শুধু ভাড়া বাবদ মাসে লাখ লাখ টাকা আয় করছেন রেলওয়ের ভ‚মিতে গড়ে ওঠা অবৈধ স্থাপনা থেকে। এমন কথা বলেন সৈয়দপুর পৌরসভার সাবেক কাউন্সিলর আকতার হোসেন ফেকু। তিনি বলেন, সাধারণ মানুষের রুটি রুজির পক্ষে দাঁড়ার মানুষ বর্তমান সময়ে নেই বললেই চলে।

কথা হয় সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আজমল হোসেনের সঙ্গে। তিনি বলেন, আগামী দিনে জনগণের সেবা করার বড় ধরনের সুযোগ পেলে নিম্ন আয়ের কর্মজীবী মানুষদের আয়ের স্থায়ী ব্যবস্থা করতে হকার্স মার্কেট গড়ে তুলতে ভূমিকা রাখা হবে।

গত রোববারের উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন পার্বতীপুর রেলওয়ের ভ‚মি অফিসের ৮নং কাচারীর ভূ-সম্পদ কর্মকর্তা সাজ্জাদুল হোসেন, সৈয়দপুর রেলওয়ের উপ-সহকারী প্রকৌশলী (পথ) সুলতান মৃধা। এ সময় রেলওয়ে নিরাপত্তা বাহিনী ও জিআরপি পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST