ঘোষনা:
শিরোনাম :
সাতক্ষীরায় ২০ মেট্রিক টন অপরিপক্ক আম জব্দের পর তা বিনষ্ট নীলফামারী সদর উপজলোর মনোনয়ন যাচাই শেষ, এক চেয়ারম্যান প্রার্থির মনোনয়ন অবৈধ নীলফামারীতে মহান মে দিবস পালিত নীলফামারীতে গচ্ছিত জামানত ও পি.এফ এর টাকা উদ্ধারের দাবীতে প্রোণ অফিস ঘেরাও। নীলফামারীতে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ। নীলফামারী জলঢাকার পৌরসভায় নোভা বিজয়ী নীলফামারীর জলঢাকা উপ-নির্বাচনে বিএনপি প্রার্থির পক্ষে প্রচারণা, এমপির বিরুদ্ধে সংবাদ সম্মেলন। নীলফামারীতে সাংবাদিক নির্যাতনের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সাংবািদকের নামে থানায় মিথ্যা চাঁদাবাজি মামলা নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায়
কিশোরগঞ্জে দুর্যোগ সহনীয় বাসগৃহ পেয়ে খুশিতে আত্নহারা দিন এনে দিন খাওয়া পরিবারগুলো।

কিশোরগঞ্জে দুর্যোগ সহনীয় বাসগৃহ পেয়ে খুশিতে আত্নহারা দিন এনে দিন খাওয়া পরিবারগুলো।

মোঃ হারুন উর রশিদ,স্টাফ রিপোর্টার,
দিন আনে দিন খায় । একসময় বর্ষাকালে ঘরের চাল দিয়ে ঝড়ঝড় করে বৃষ্টির পানি পড়তো। যেদিকে পানি পড়তো বালতি ধরে রাখতো গোলেজন বেগম। কোন একদিন তাদের জীবনে এলো খুশির সংবাদ। খুশিতে আত্নহারা ওহিদুলের পরিবার। শান্তিতে থাকার জায়গা এবার বুঝি হলো ওহিদুলের কপালে। দুর্যোগ সহনীয় ঘর পাওয়া পুটিমারী ইউনিয়নের উত্তর কালিকাপুর (শাহপাড়া) গ্রামের ওহিদুল ইসলাম শাহর সহধর্মীনি গোলেজন বেগমের কথায় মনে হয় স্বপ্ন পুরন হয়েছে পাকা ঘরে বসবাস করার। প্রধানমন্ত্রীর বিশেষ বরাদ্দ গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা) কর্মসূচির আওতায় দুর্যোগ সহনীয় আধুনিক বাসগৃহ নির্মাণ প্রকল্পের আওতায় সরকারের দেয়া ঘর পেল ওহিদুল।অভাবের সংশারে ওহিদুলের ৩ ছেলে। বড় ছেলে রিক্সা চালায়, কোন রকমে সংসার চলে। ভাঙ্গা ঘরের জায়গায় উঠলো পাকা ঘর। ঘর পেয়ে খুব খুশি ওহিদুল।এ রকম আরও অনেক অসচ্ছল পরিবারের পাকা ঘরে থাকার স্বপ্ন পুরন হয়েছে।

মাগুড়া ইউনিয়নের উত্তরপাড়া গ্রামের নুরনাহার বেগম, স্মামী- মোঃ শফিয়ার রহমান জানান, আমরা দিন আনি দিন খাই। কোন রমকে সংসার চলে আমাদের।এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ঘরে আছি। ঘর পেয়ে আমরা খুবেই খুশি। আমি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই ওনি যেন যুগ যুগ বাচিঁ থাকে।
কিশোরগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু হাসনাত সরকার জানান, ২০১৮-১৯ অর্থবছরে প্রধানমন্ত্রীর বিশেষ বরাদ্দ গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা) কর্মসূচির আওতায় দুর্যোগ সহনীয় আধুনিক বাসগৃহ নির্মাণ করা হয়। এ প্রকল্পের আওতায় কিশোরগঞ্জ উপজেলায় ৩৬ পরিবারকে গৃহ বরাদ্দ দেওয়া হয়েছে এবং ২০১৯-২০ অর্থবছরে ৩৮ পরিবারের গৃহ বরাদ্দের কাজ চলছে। প্রতিটি বাসগৃহের প্রাক্কলিত মূল্য ২ লাখ ৯৯ হাজার ৮৬০ টাকা। কৃষক, শ্রমিক, দিনমজুর, গৃহপরিচারিকা, গৃহকর্মী, রিকশা ভ্যানচালকসহ বিভিন্ন অস্বচ্ছল পরিবার পেয়েছে এই দুর্যোগ সহনীয় বাসগৃহ।

কিশোরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কালাম আজাদ গ্রাম পোষ্টকে বলেন, ২০১৮-১৯ অর্থবছরে কিশোরগঞ্জ উপজেলায় ৩৬টি বাসগৃহ নির্মাণ শেষে হস্তান্তর করা হয়েছে।চলতি বছরের আরও ৩৮ টি ঘরের কাজ শেষের দিকে। সার্বক্ষণিক তদারকির মাধ্যমে সুন্দরভাবে কাজ হয়েছে। দ্রুত কাজ শেষ করে হতদরিদ্র পরিবারগুলিকে ঘর হস্তান্তর করবো। ২০১৮-১৯ অর্থবছরে কিশোরগঞ্জ উপজেলায় ৩৬ টি পরিবারকে দুর্যোগ সহনীয় ঘর দেয়া হয় এবং ২০১৯-২০ অর্থ বছরে ৩৮ টি ঘরের কাজ শেষ করে হস্তান্তর করার অপেক্ষায় রয়েছে। প্রতিটি ঘরে দু’টি কক্ষ, দু’টি বারান্দা, একটি রান্নাঘর, একটি করিডরসহ রয়েছে স্বাস্থ্যসম্মত টয়লেট।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST