ঘোষনা:
শিরোনাম :
চট্টগ্রাম পরীক্ষায় স্থগিতাদেশ প্রত্যাহারের দাবিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। চট্টগ্রাম সিটি নির্বাচনের ফল বাতিল চেয়ে ডা.শাহাদাতের মামলা। মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের জেলা কর্মশালা-২০২১ অনুষ্ঠিত । চট্টগ্রামে মুজিব শতবর্ষ টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট। টেকনাফে র‌্যাবের সাথে গোলাগুলিতে জকি বাহিনীর প্রধান ডাকাত জহিরসহ রোহিঙ্গা সন্ত্রাসী নিহত,পিস্তল,বন্দুক ও পিস্তলের গুলি উদ্ধার। চট্টগ্রামে মাদক মামলায় পুলিশের এএসআই কারাগারে। বদরগঞ্জে দুই বন্ধুর মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ হারালো, অপর ঘটনায় চালক নিহত । জলঢাকায় কৃষক পেল ধান মাড়াই মেশিন। ডিমলায় সাংবাদিক হত্যা বিচারের দাবিতে মানববন্ধন। নারীর ক্ষমতায়ন যোগাযোগ দক্ষতা উন্নয়ন বিষয়ক অবহিতকরণ সভা ।
সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজে নির্বাচিত হয়েও ভর্তি হতে পারছে না শিক্ষার্থীরা

সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজে নির্বাচিত হয়েও ভর্তি হতে পারছে না শিক্ষার্থীরা

রেজা মাহমুদ, স্টাফ রিপোর্টার,
লটারিতে নাম ওঠার পরেও বয়স এবং জন্ম নিবন্ধন জটিলতার কারনে নীলফামারীর সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজে ষষ্ঠ শ্রেণিতে ভর্তি হতে পারছে না বহু শিক্ষার্থী। এতে করে উদ্বিগ্ন হয়ে পড়েছে শিক্ষার্থী ও আভিভাবকবৃন্দ। কতৃপক্ষ বলছে অনলাইন সার্ভারের সমস্যার কারনে এ জটিলতা।
করোনা পরিস্থিতিতে এ বছর সরকারী স্কুলগুলোতে লটারির মাধ্যমে ষষ্ঠ থেকে নবম শ্রেণিতে শিক্ষার্থী ভর্তির সিদ্ধান্ত নেয় সরকার । সিদ্ধান্ত অনুসারে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা অনলাইনে লটারিতে আবেদন করে। কিন্তু ১১ বছর বয়স বেধেঁ দেয়ায় ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তিচ্ছুরা পড়ে বিপাকে। পরবর্তীতে শিথিল করা হলে ১১ বছরের বাধ্যবাধকতায় বিপাকে পড়ারাও আবেদনের সুযোগ পায়। কিন্তু গত ১১ জানুয়ারি অনুষ্ঠিত লটারিতে উল্লেখিত প্রতিষ্ঠানে নির্বাচিত হলেও বয়সের বাধ্যবাধকতায় বিপাকে পড়া আবেদনকারীদের ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তি নেয়া হচ্ছে না। হারুনুর রশিদ নামের এক অভিভাবক জানান, তার চাচাত ভাই ইয়াসিন আরাফাত লটারির মাধ্যমে ওই প্রতিষ্ঠানে ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তির সুযোগ পায়। কিন্তু ভর্তি হতে গেলে সার্ভারের সাথে অনলাইনে জন্ম তারিখের মিল না পাওয়ায় ভর্তি না নিয়ে তাকে ফিরিয়ে দেয় হয়। তিনি আরও জানান , তার ভাইয়ের জন্ম নিবন্ধন সংশোধনের জন্য সৈয়দপুর পৌরসভার সংশ্লিষ্ট শাখায় আবেদন করা হয়েছে। পৌর কর্তৃপক্ষ বলছে জন্ম নিবন্ধন সার্ভার হালনাগাদের কাজ চলছে। সংশোধন হতে প্রায় ৩ মাস সময় লাগতে পারে। কিন্তু এর আগেই স্কুলে ভর্তি কার্যক্রমের সময়সীমা শেষ হয়ে যাবে। আরও অনেকেই এমন অভিযোগ করে বলেন, ভর্তি হতে না পারলে তাদের সন্তানের শিক্ষা জীবন থেকে ঝরে পরবে মূল্যবান একটি বছর। তাই সন্তানের উজ্জল ভবিষ্যত নিয়ে উদ্বিগ্ন ।
সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের অধ্যক্ষ গোলাম আহমেদ ফারুক জানান, জন্ম তারিখ ভুল থাকায় সার্ভারে ভর্তি পক্রিয়া সম্পন্ন করা যাচ্ছে না নিচেছ না । এক্ষেত্রে আমাদের কিছু করনীয় নেই। তবে যাদের এ ধরনের সমস্যা হচ্ছে তাদেরকে আগামী ১৯ জানুয়ারির পর যোগাযোগ করতে বলা হয়েছে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST