ঘোষনা:
শিরোনাম :
শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার পেয়েছেন নীলফামারীর মেয়ে দিয়া নীলফামারীতে চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীকে লাঞ্চনার প্রতিবাদে মানববন্ধন ও স্মারক লিপি প্রদান। নীলফামারীতে জ্বালানি তেলের দাম বৃদ্ধিতে চড়ম ভোগান্তিতে সাধারণ মানুষ নীলফামারীর আর্চার দিয়া পাচ্ছেন,শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার জিএম কাদেরের নেতৃত্বে এগিয়ে যাচ্ছে জাতীয় পার্টি বললেন,সংসদ সদস্য আদেল নীলফামারীতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের অভিযোগ ডিমলায় শিশু নির্যাতন বিরোধী র‌্যালী ও আলোচনা সভা নীলফামারীতে চাঁদা না দেওয়ায় চলাচলের রাস্তা বন্ধ, তিন গ্রামের মানুষের দুর্ভোগে ডিমলায় ব্যবসায়িকে ১০ হাজার টাকা জরিমানা চট্টগ্রামে শশার বস্তাতেই চোলাই মদ ও আফিমসহ গ্রেপ্তার ১ 
বিকেএসপিতে ব্লু খেতাব অর্জন,দেশসেরা নারী আরচার নীলফামারীর দিয়া সিদ্দিকী

বিকেএসপিতে ব্লু খেতাব অর্জন,দেশসেরা নারী আরচার নীলফামারীর দিয়া সিদ্দিকী

দেশসেরা নারী আরচার দিয়া সিদ্দিকীকে ব্লু সম্মাননা দিচ্ছেন, বিকেএসপির মহা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম মাজহারুল হক।

বিশেষ প্রতিবেদক,
বিকেএসপিতে ব্লু খেতাব অর্জন করেছে দেশসেরা নারী আরচার অজো পারাগাঁয়ের নীলফামারীর দিয়া সিদ্দিকী।খেতাব পাওয়ার পর অনুভূতি জানাতে গিয়ে নিজেকে আপন মনে তুলে ধরে বলেছেন,আমি প্রথম পেয়েছি, সেটা সবাই মনে রাখবে। আমার দারুণ ভালো লাগছে। এই সম্মান আমাকে আরোও ভালো খেলতে অনুপ্রাণিত করবে। সকলে আমার জন্য দোয়া করবেন,আমি বাংলাদেশের জন্য সম্মান বয়ে আনতে চাই।নীলফামারী জেলার বাবা মায়ের এক মাত্র মেয়ে,ছোট দুই ভাইয়ের নয়নের মনি,সদা হাসুক একজন মেয়ে দিয়া সিদ্দিকী।অনেক চড়াই উৎরাই পেরিয়ে বিকেএসপি’র শেষটা যেন রঙ্গীন হয়ে প্রদীপের আলোয় আলোকিত হয়ে দিয়া সিদ্দিকীর জীবনটা রাঙ্গীয়ে দিলো।

দেশসেরা নারী আরচার দিয়া সিদ্দিকীকে ব্লু সম্মাননার সনদ দিচ্ছেন, বিকেএসপির মহা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম মাজহারুল হক।

গত বৃহস্পতিবার এক অনুষ্ঠানের মাধ্যমে ব্লু এবং আরও দুই ক্যাটাগরিতে পাওয়া খেতাবধারীদের সম্মাননা প্রদান করেন বিকেএসপির মহা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম মাজহারুল হক। ২০২২ সালের ব্লু এবং অন্যান্য সম্মাননা চলতি বছরের ডিসেম্বরের মধ্যে প্রদান করা হবে বলে বিকেএসপি সূত্রে জানা গেছে।
বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) ২০২১ সাল থেকে তাদের শিক্ষার্থীদের মধ্যে সেরা একজনকে ব্লু প্রদানের সিদ্ধান্ত নিয়েছে। প্রথম বছরই এই বিশেষ সম্মান পেয়েছেন দেশসেরা নারী আরচার দিয়া সিদ্দিকী।
জাতীয় পর্যায়ের ক্রীড়া প্রতিযোগিতায় নৈপুণ্য দেখানোয় ৩ জনকে ক্রীড়াবিদকে প্রদান করা হয়েছে কালার। তারা হলেন-দেশের দ্রুততম মানবী সুমাইয়া দেওয়ান এবং দুই সাঁতারু মো. হোসাইন ও আমিরুল ইসলাম।

দুই সাঁতারু জাতীয় বয়সভিত্তিক প্রতিযোগিতায় স্বর্ণপদক পেয়েছেন। তাদের ৫০০০ টাকা করে পুরস্কারও দেওয়া হয়েছে। এছাড়াও ১২ জন ক্রীড়াবিদকে ইনসিগনিয়া ব্যাজ প্রদান করা হয়েছে। ৩০ জনকে প্রদান করা হয়েছে বিভিন্ন ক্রীড়া বিভাগের শ্রেষ্ঠ খেলোয়াড়ের পুরস্কার।

দিয়া সিদ্দিকী এই সম্মানসূচক পুরস্কারে ভূষিত হয়েছেন ২০২১ সালে সুইজারল্যান্ডের লুজানে আরচারি ওয়ার্ল্ড কাপ স্টেজ-২ তে রিকার্ভ মিশ্র দ্বৈতে রোমান সানার সঙ্গে রৌপ্য জেতা, টেকিও অলিম্পিকে অংশ নেওয়া এবং ঘরোয়া ও আন্তজার্তিক অঙ্গনে ভালো ফলাফল করার কারণে। দিয়া বিকেএসপি থেকে এবার এইচএসসি পরীক্ষা দেবেন।

ব্লু পাওয়ার পর দিয়া সিদ্দিকী বলেছেন, ‘এটা অত্যন্ত ভালো লাগার একটা বিষয়। প্রথম যে কোনো কিছুই সবসময় অন্যরকম। ব্লু চালু করেছে বিকেএসপি। এখন প্রতি বছর কেউ না কেউ পাবেন। তবে আমি প্রথম পেয়েছি, সেটা সবাই মনে রাখবে। আমার দারুণ ভালো লাগছে। এই সম্মান আমাকে আরোও ভালো খেলতে অনুপ্রাণিত করবে।’





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST