ঘোষনা:
শিরোনাম :
নীলফামারী চৌরঙ্গীতে আগুন, দোকান ভস্মীভূত নীলফামারী উত্তরণ নার্সিং এন্ড মিডওয়াইফারি ইনস্টিটিউটের আন্তর্জাতিক নার্সেস দিবস পালিত সাতক্ষীরায় ২০ মেট্রিক টন অপরিপক্ক আম জব্দের পর তা বিনষ্ট নীলফামারী সদর উপজলোর মনোনয়ন যাচাই শেষ, এক চেয়ারম্যান প্রার্থির মনোনয়ন অবৈধ নীলফামারীতে মহান মে দিবস পালিত নীলফামারীতে গচ্ছিত জামানত ও পি.এফ এর টাকা উদ্ধারের দাবীতে প্রোণ অফিস ঘেরাও। নীলফামারীতে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ। নীলফামারী জলঢাকার পৌরসভায় নোভা বিজয়ী নীলফামারীর জলঢাকা উপ-নির্বাচনে বিএনপি প্রার্থির পক্ষে প্রচারণা, এমপির বিরুদ্ধে সংবাদ সম্মেলন। নীলফামারীতে সাংবাদিক নির্যাতনের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সাংবািদকের নামে থানায় মিথ্যা চাঁদাবাজি মামলা
কিশোরগঞ্জে বিদায়ী মাঘে শীতের হানা

কিশোরগঞ্জে বিদায়ী মাঘে শীতের হানা

মোঃ মিজানুর রহমান,স্টাফ রিপোর্টার,
শীত বিদায়ের ঘন্টা বাজছে খুব জোরে সোরে।মাঘ মাসের প্রথম অর্ধেক পার হয়ে গেছে।এমন প্রকৃতিতে নীলফামারীর কিশোরগঞ্জে বেশ কয়েকদিন আগে ঝলমলে রোদ থাকায় তাপমাত্রা কিছুটা বেড়েছিল।

এতে শীত কম মনে হলেও,আবারও গত শুক্রবার থেকে ঘনকুয়াশা সঙ্গে বইছে হিমেল বাতাস।এতে জেঁকে বসেছে শীত। বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন।

শনিবার (২৮ জানুয়ারী/২৩) দেখা যায় দিনভর মেঘলা আকাশ।মাঠ-ঘাট কুয়াশার চাদরে ঢাকা। দিনভর সূর্যের দেখা না মেলায় বিদায়ী মাঘে যেন নতুন রূপে ফিরেছে শীত।মাঘ মাসে বাঘ কাঁপে প্রবাদকে সত্য প্রমাণ করতেই এই শীত এসেছে বলে মনে করছে স্থানীয়রা।

কনকনে শীতে কাজে যোগ দিতে না পারায় বিপাকে পড়েছে খেটে খাওয়া শ্রমজীবী মেহনতি মানুষ।মোটা কাপড়ের অভাবে দুর্ভোগ বেড়েছে নিম্ন আয়ের মানুষের। শিশু-বৃদ্ধরা নানা শীত জনিত রোগে আক্রান্ত হচ্ছে।তারা স্থানীয় হাসপাতালসহ বিভিন্ন জায়গায় চিকিৎসা নিচ্ছেন।

বাহাগিলী ইউপির উত্তর দুরাকুটি হাড়ি বেচা পাড়া গ্রামের দিনমজুর আফজাল হোসেন জানান,আবারো হঠাৎ করে শীত নামায় হাত পা জড়োসড়ো হয়ে যাচ্ছে। কাজে যোগ দিতে না পারায় পরিবার নিয়ে সমস্যায় পড়েছি।

একই গ্রামের জয়নন পাড়ার হাল ব্যবসায়ী মোকছুব আলী বলেন, যতই শীত হোক। পেট তো আর শীত বুঝে না। তাই শীত-কুয়াশা অপেক্ষা করে মাঠে হাল চাষ দিচ্ছি।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST