ঘোষনা:
শিরোনাম :
নীলফামারী উত্তরণ নার্সিং এন্ড মিডওয়াইফারি ইনস্টিটিউটের আন্তর্জাতিক নার্সেস দিবস পালিত সাতক্ষীরায় ২০ মেট্রিক টন অপরিপক্ক আম জব্দের পর তা বিনষ্ট নীলফামারী সদর উপজলোর মনোনয়ন যাচাই শেষ, এক চেয়ারম্যান প্রার্থির মনোনয়ন অবৈধ নীলফামারীতে মহান মে দিবস পালিত নীলফামারীতে গচ্ছিত জামানত ও পি.এফ এর টাকা উদ্ধারের দাবীতে প্রোণ অফিস ঘেরাও। নীলফামারীতে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ। নীলফামারী জলঢাকার পৌরসভায় নোভা বিজয়ী নীলফামারীর জলঢাকা উপ-নির্বাচনে বিএনপি প্রার্থির পক্ষে প্রচারণা, এমপির বিরুদ্ধে সংবাদ সম্মেলন। নীলফামারীতে সাংবাদিক নির্যাতনের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সাংবািদকের নামে থানায় মিথ্যা চাঁদাবাজি মামলা নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান।
‘ভূমিকন্যা’র নির্মাতাদের বিরুদ্ধেও অভিযোগ

‘ভূমিকন্যা’র নির্মাতাদের বিরুদ্ধেও অভিযোগ

‘ভূমিকন্যা’ সিরিয়ালের পোস্টার‘ভূমিকন্যা’ সিরিয়ালের পোস্টারস্টার জলসায় গত বছর ৩০ জুলাই থেকে শুরু হয় ‘ভূমিকন্যা’ সিরিয়াল। রূপক সাহার উপন্যাস ‘তরিতা পুরাণ’ অবলম্বনে তৈরি হয় নাট্যরূপ। পরিচালনা করেন অরিন্দম শীল। শুরুতে বলা হয়েছিল ২০৯ পর্বে শেষ হবে ‘ভূমিকন্যা’র গল্প। কিন্তু এরপর জানানো হয়, ১৫৯ পর্ব পর্যন্ত সিরিয়ালটি প্রচারিত হবে। এর মধ্যেই গল্প শেষ করতে হবে। ১৪১ পর্ব প্রচার হওয়ার পর স্টার জলসা কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত জানিয়ে দেয় নির্মাতাদের। কেন এই সিদ্ধান্ত? স্টার জলসার একটি সূত্র জানিয়েছে, শুরুতে যেমনটা ভাবা হয়েছিল, সিরিয়ালটি সেই প্রত্যাশা পূরণ করতে পুরোপুরি ব্যর্থ হয়েছে। দর্শক একেবারেই গ্রহণ করেনি সিরিয়ালটি। গত জানুয়ারি মাসে সিরিয়ালটির প্রচার শেষ হয়েছে।

এবার ‘ভূমিকন্যা’ সিরিয়ালের নির্মাতাদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। স্টার জলসায় তড়িঘড়ি করে প্রচার শেষ হলেও সিরিয়ালটির অভিনয়শিল্পীরা এখনো তাঁদের প্রাপ্য পারিশ্রমিক পাননি। বকেয়া রয়ে গেছে বড় অঙ্কের অর্থ। এবার তা আদায়ের জন্য উদ্যোগ নিয়েছে শিল্পীদের সংগঠন।

এর আগে ‘ভূমিকন্যা’র শুটিং শুরু হওয়ার পরই তা বন্ধ করতে হয়েছিল। তখন টেকনিশিয়ানদের পারিশ্রমিক বাকি থাকার অভিযোগে ফেডারেশন অব সিনে টেকনিশিয়ানস অ্যান্ড ওয়ার্কার্স অব ইস্টার্ন ইন্ডিয়া সিরিয়ালটির শুটিং বন্ধ করার নির্দেশ দেয়। ওই সময় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছোট পর্দার শিল্পী, টেকনিশিয়ান আর প্রযোজকদের মধ্যে দীর্ঘদিনের জটিলতা দূর করার জন্য একটি কমিটি গঠন করেন। দুই দিন বন্ধ থাকার পর সেই কমিটির হস্তক্ষেপে আবার ‘ভূমিকন্যা’র শুটিং শুরু হয়। তখন সিরিয়ালটির পরিচালক অরিন্দম শীল দ্রুত পাওনা পরিশোধের আশ্বাস দিয়েছিলেন।

এবারও শিল্পীদের সংগঠন থেকে অরিন্দম শীলের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। শিল্পীদের বকেয়া অর্থ দ্রুত পরিশোধের জন্য তাঁকে অনুরোধ করা হয়েছে। পরে অরিন্দম শীল সংবাদমাধ্যমকে বলেন, ‘আশা করছি, ৩১ মার্চের মধ্যে সব বকেয়া মিটিয়ে দেওয়া যাবে। কারণ ওই সময়ের মধ্যে স্টার জলসা কর্তৃপক্ষ থেকে আমাদের পাওনা পুরো অর্থ পেয়ে যাব।’





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST