ঘোষনা:
শিরোনাম :
চট্টগ্রামে মাসব্যাপী মশক নিধন কার্যক্রমের উদ্বোধন ঝিনাইদহে করোনায় ২ জনের মৃত্যু, আক্রান্ত ৭৭ সেন্টমার্টিন গামী যাত্রীবাহী দুটি ট্রলার সাগরের ডুবোচরে আটকা,১০ ঘন্টা পর উদ্ধার ডোমারে করোনা ও শ্বাসকষ্ট রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার দিলেন,প্রবাসী নারী কিশোরগঞ্জে শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এঁর জন্মবার্ষিকী পালনে প্রস্তুতিমূলক সভা নীলফামারীর ডোমারে গৃহবধূঁকে ধর্ষণ চেষ্টার অভিযোগ,বিচার চেয়ে এলাকাবাসীর মিছিল ডোমারে সঠিক নিয়মে মাস্ক পরিধানের প্রচারণা ও মাস্ক বিতরণ পঞ্চগড়ে এক মাদক ব্যবসায়ীকে গাঁজাসহ গ্রেফতার করেছে র‌্যাব ১৩, সিপিসি-২, নীলফামারী জলঢাকায় ৫ম শ্রেণীর ছাত্রী ধর্ষন, ধর্ষক গ্রেফতার ডোমার প্রেসক্লাবের কমিটি ,মোজাফ্ফর সভাপতি, রওশন সম্পাদক
‘কারো দানে পাওয়া নয়’। নাটক ,১৯৭১ সালের মুক্তিযুদ্ধে এক সংগ্রামী নারীকে ঘিরে।

‘কারো দানে পাওয়া নয়’। নাটক ,১৯৭১ সালের মুক্তিযুদ্ধে এক সংগ্রামী নারীকে ঘিরে।

বিনোদন ডেস্ক |

মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে নির্মিত হয়েছে বিশেষ নাটক ‘কারো দানে পাওয়া নয়’। হারুন রশীদের রচনায় নাটকটি প্রযোজনা ও পরিচালনা করেছেন মাহফুজা আক্তার।এই নাটকের গল্প আবর্তিত হয়েছে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে নাহার নামের এক সংগ্রামী নারীকে ঘিরে।

সংসার জীবনের স্বপ্ন নিয়ে বিয়ের পিঁড়িতে বসেন নাহার। দেশ তখন উত্তাল স্বাধীনতার সংগ্রামে। বিয়ের রাতেই নাহারের স্বামী চলে যান মুক্তিযুদ্ধে। সেই থেকে নাহারের জীবনে শুরু হয় এক নতুন অধ্যায়। নিজে লক্ষ্য ঠিক করেন মুক্তিযোদ্ধাদের সহযোগিতা করার। অতঃপর লুকিয়ে মুক্তিযোদ্ধাদের সহায়তা করতে শুরু করেন নাহার।এদিকে নাহারের বাবা নাম লেখায় রাজাকারের খাতায়। সারা গ্রামের মানুষ পাকিস্তানী সেনা কর্তৃক নির্যাতিত, সেই নির্যাতনে পাকিস্তানীদের হয়ে কাজ করে নাহারের বাবা। নিজের ঘরেই শুরু হয় বিবাদ। শেষ পর্যন্ত নাহারও রক্ষা পান না পাকিস্তানী সেনাদের নির্যাতনের হাত থেকে। দেশের জন্য জীবন বিসর্জন দিয়ে শহীদ হন নাহার।

‘কারো দানে পাওয়া নয়’ নাটকের নাহার চরিত্রে অভিনয় করেছেন সেঁওতি। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন- মাজনুন মিজান, আমিনুল হক, জিয়াউল হাসান কিসলু, শ্যামল জাকারিয়া, মাহবুবা পারভীন, সোহান খান, জয়রাজ, আসানুল হক হেলাল প্রমুখ।মঙ্গলবার (২৬ মার্চ) রাত ৮টার বাংলা সংবাদের পর বিটিভিতে প্রচার হবে নাটক ‘কারো দানে পাওয়অ নয়’।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST