ঘোষনা:
শিরোনাম :
নীলফামারী উত্তরণ নার্সিং এন্ড মিডওয়াইফারি ইনস্টিটিউটের আন্তর্জাতিক নার্সেস দিবস পালিত সাতক্ষীরায় ২০ মেট্রিক টন অপরিপক্ক আম জব্দের পর তা বিনষ্ট নীলফামারী সদর উপজলোর মনোনয়ন যাচাই শেষ, এক চেয়ারম্যান প্রার্থির মনোনয়ন অবৈধ নীলফামারীতে মহান মে দিবস পালিত নীলফামারীতে গচ্ছিত জামানত ও পি.এফ এর টাকা উদ্ধারের দাবীতে প্রোণ অফিস ঘেরাও। নীলফামারীতে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ। নীলফামারী জলঢাকার পৌরসভায় নোভা বিজয়ী নীলফামারীর জলঢাকা উপ-নির্বাচনে বিএনপি প্রার্থির পক্ষে প্রচারণা, এমপির বিরুদ্ধে সংবাদ সম্মেলন। নীলফামারীতে সাংবাদিক নির্যাতনের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সাংবািদকের নামে থানায় মিথ্যা চাঁদাবাজি মামলা নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান।
নীলফামারী কচুকাটার মোহাব্বদ বাজিদপাড়া গ্রামে প্রতিবন্ধী অসহায় মানুষেরা এখনো পায়নি ত্রাণের দেখা।

নীলফামারী কচুকাটার মোহাব্বদ বাজিদপাড়া গ্রামে প্রতিবন্ধী অসহায় মানুষেরা এখনো পায়নি ত্রাণের দেখা।

মোঃ হারুন উর রশিদ,স্টাফ রিপোর্টার,
নীলফামারী ৭নং কচুকাটা ইউনিয়নের ৮নং ওয়ার্ড মোহাব্বদ বাজিদপাড়া গ্রামের অসহায় মানুষেরা আজও বঞ্চিত সরকারি ত্রাণ থেকে । অসহায়ের মতো তাকিয়ে থাকে জনপ্রতিনিধিদের দিকে।এদিকে করোনা ভাইরাস সংক্রমণ রোধে অপ্রয়জনে ঘড়ের বাইরে ঘোরাফেরা নাকরতে অনুরোধ করছে সরকার।যার কারণে খেটে খাওয়া মানুষদের পড়তে হয়েছে বিপাকে। সরকারের বরাদ্দের আশায় জনপ্রতিনিধিদের দাড়ে দাড়ে ঘুরছে। কিন্তু পায় না কোন আশার আলো। রবিবার সংবাদ কর্মীরা করোনায় গ্রাম অঞ্চলের পরিস্থিতি সম্পর্কে সংবাদ সংগ্রহের সন্ধানে ঐ এলাকায় গেলে এক নতুন সংবাদের জন্ম নেয়। নীলফামারী কচুকাটা ইউনিয়নের ৮নং ওয়ার্ড মোহাব্বদ বাজিদপাড়া গ্রামের অসহায় মানুষেরা আজও বঞ্চিত সরকারি বরাদ্দ থেকে । যেখানে সরকার করোনা মোকাবেলায় মানুষের ঘরে ঘরে খাবার পৌঁছে দেয়ার কথা জানিয়েছে।ঐ এলাকার কয়েকজন অসহায় মানুষের সাথে কথা বলতে গেলে সারা এলাকার মানুষ সাংবাদিকদের কাছে জড়ো হয়ে পরে। সবাই নিজের নাম লেখারনোর জন্য ব্যস্ত হয়ে পরে। কেউ বয়স্কভাতা কার্ড করানোর জন্য কেউবা প্রতিবন্ধী কার্ড করানোর জন্য। কি হবে তাদের? সরকারের এতো সব বরাদ্দ কোথায় যাচ্ছে? কারা ভোগ করছে?
ঐ এলাকার বাসিন্দা মোছাঃ মরিয়ম(৪৫)।পিতাঃ মৃত- মফেল উদ্দিন।তার মাতা মোছাঃসামছুন্নাহার বেগমের সাথে কথা বললে তিনি বলেন,আমার মেয়ে একজন প্রতিবন্ধী।সে ভিক্ষা করে খায়। আর আমি মানুষের বাড়িতে কাজ করি,এই নিয়ে আমাদের সংসার চলে।করোনার বর্তমান পরিস্থিতিতে আমরা কোন কাজও করতে পারছি না। ঘড়ে যা ছিল সব শেষ। এখন পর্যন্ত আমরা কোন সরকারি বরাদ্দ পাই নাই। আমার মেয়ের এখনো প্রতিবন্ধী কার্ড হয় নাই।কার্ডের বিষয়ে ৮ নং ওয়ার্ডের মেম্বার মোঃ মাহাতাব আলীর কাছে গেলে আমার কাছে টাকা চেয়ে বসে। যা আমাদের পক্ষে দেওয়া সম্ভব নয়।
ঐ এলাকার বাসিন্দা মোঃ জসীম উদ্দীন(৬০)। পিতাঃ মৃত- ময়েজ উদ্দীন বলেন, আমি কাজ করতে পারি না। আমি সরকারি বরাদ্দ পাই না। কোন জনপ্রতিনিধিও এখন পর্যন্ত আমাদের কাছে আসে নাই।
ঐ এলাকার বাসিন্দা মোছাঃ নছিয়া বেগম।স্বামী মৃত- খয়রব আলী।তিনি বলেন আমার স্বামী অনেক দিন হয় মারা গেছে। আমার এখনও বিধবা কার্ড হয় নাই। কার্ডের জন্য মেম্বার মোঃ মাহাতাব আলীর কাছে গেলেতিনি আমাকে বলেন,আপনার আমাকে ভোট দেন নাই,আপনাদের কার্ড হবে না।আর কার্ড করতে চাইলে টাকা টাকা দিতে হবে। যা আমার পক্ষে দেওয়া সম্ভব নয়।
৭ নং কচুকাটা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আব্দুর রোউফ চৌধুরীর কাছে গেলে তিনি বলেন,এখন পর্যন্ত আমার ইউনিয়নে কোন সরকারি বরাদ্দ পাই নাই। নীলফামারী সরদ উপজেলা নির্বাহী অফিসার আমার ইউনিয়নে মাত্র ২০ প্যাকেট জরুরী ত্রাণ দিয়েছে।যা আমরা অতি দরিদ্রদের মাঝে বিতরণ করেছি।আমরা ১৪০০ অসহায় মানুষের তালিকা করেছি।এ তালিকার বরাদ্দ আসলে আমরা তা অসহায়দের মাঝে বিতরণ করবো।
এবিষয়ে নীলফামারী সদর উপজেলা নির্বাহী অফিসার এলিনা আক্তার বলেন, করোনাভাইরাসে নীলফামারীতে অসহায় মানুষেরা যেন কোন ধরনের সমস্যার সম্মুখীন না হয় এজন্য আমরা জরুরী ত্রাণের ব্যাবস্থা করেছি।আমরা নীলফামারী সদর উপজেলায় ৫৩ মে.টন চাল এবং ১ লক্ষ টাকা বরাদ্দ পেয়েছি।তার মধ্যে ৮ মে.টনের মধ্যে ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ২ কেজি মুশুর ডাল এবং ১ লিটার সয়াবিন তেল ও সাবান জরুরী ত্রাণ হিসেবে আমি নিজেই অসহায়দের মাঝে বিতরণ করছি। তিনি আরও বলেন, আমরা কচুকাটায়ও বিশ প্যাকেট জরুরী ত্রাণ বিতরণ করেছি। ঐ ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বারের জরুরী তালিকা হিসেবে এই বিশ প্যাকেট বিতরণ করা হয়েছে। আমার কাছে কচুকাটা ইউনিয়নের মোহাব্বদ বাজিদপাড়া গ্রাম থেকে তালিকা নাকরা নিয়ে এখন পর্যন্ত কোন অভিযোগ আসে নি।এমন কি কেউ লিখিত অভিযোগও করেনি। এ বিষয়ে লিখিত অভিযোগ আসলে আমরা যথাযথ পদক্ষেপ গ্রহণ করবো।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST