ঘোষনা:
শিরোনাম :
নীলফামারী উত্তরণ নার্সিং এন্ড মিডওয়াইফারি ইনস্টিটিউটের আন্তর্জাতিক নার্সেস দিবস পালিত সাতক্ষীরায় ২০ মেট্রিক টন অপরিপক্ক আম জব্দের পর তা বিনষ্ট নীলফামারী সদর উপজলোর মনোনয়ন যাচাই শেষ, এক চেয়ারম্যান প্রার্থির মনোনয়ন অবৈধ নীলফামারীতে মহান মে দিবস পালিত নীলফামারীতে গচ্ছিত জামানত ও পি.এফ এর টাকা উদ্ধারের দাবীতে প্রোণ অফিস ঘেরাও। নীলফামারীতে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ। নীলফামারী জলঢাকার পৌরসভায় নোভা বিজয়ী নীলফামারীর জলঢাকা উপ-নির্বাচনে বিএনপি প্রার্থির পক্ষে প্রচারণা, এমপির বিরুদ্ধে সংবাদ সম্মেলন। নীলফামারীতে সাংবাদিক নির্যাতনের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সাংবািদকের নামে থানায় মিথ্যা চাঁদাবাজি মামলা নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান।
ইতালিতে ৪ মে থেকে ব্যবসাপ্রতিষ্ঠান এবং সেপ্টেম্বর মাসে স্কুলগুলো চালুর সিদ্ধান্ত জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী জিউসেপ কোতঁ।

ইতালিতে ৪ মে থেকে ব্যবসাপ্রতিষ্ঠান এবং সেপ্টেম্বর মাসে স্কুলগুলো চালুর সিদ্ধান্ত জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী জিউসেপ কোতঁ।

আন্তর্জাতিক ডেস্ক ,
ইউরোপে সবার আগে করোনাভাইরাসের হানায় বিপর্যস্ত হয়েছিল ইতালি। সবার আগে লকডাউনও জারি করেছিল তারা। তবে গত কয়েকদিনে করোনার প্রকোপ কমে আসায় আগামী ৪ মে থেকে ব্যবসাপ্রতিষ্ঠান এবং সেপ্টেম্বর মাসে স্কুলগুলো ফের চালু করার কথা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী জিউসেপ কোতঁ।
রোববার স্থানীয় একটি পত্রিকাকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, আগামী ৪ মে প্রস্তুতকারক থেকে শুরু করে নির্মাণ শিল্পের একটা বড় অংশ ফের চালু করার বিষয়ে আমরা কাজ করছি।
তিনি জানান, প্রতিষ্ঠান চালুর আগে কর্তৃপক্ষকে অবশ্যই কঠোরভাবে স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থা নিশ্চিত করতে হবে।
তবে, ব্যবসাপ্রতিষ্ঠান খুললেও শিক্ষাপ্রতিষ্ঠানগুলো এখনই খুলে দেয়ার সম্ভাবনা নেই বলেও জানান ইতালীয় প্রধানমন্ত্রী। তার মতে, ভার্চুয়াল শিক্ষা ব্যবস্থায় ভালো কাজ হচ্ছে। সে কারণে করোনার ঝুঁকি পুরোপুরি যাওয়ার পর আগামী সেপ্টেম্বরের দিকে স্কুলগুলো ফের খুলে দেয়া হতে পারে।
জনস হপকিন্স ইউনিভার্সিটির তথ্যমতে, ইতালিতে এ পর্যন্ত ১ লাখ ৯৫ হাজার ৩৯১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ২৬ হাজারেরও বেশি, যা গোটা ইউরোপের মধ্যে সর্বোচ্চ এবং বিশ্বের মধ্যে একমাত্র যুক্তরাষ্ট্রেই এরচেয়ে বেশি মানুষ প্রাণ হারিয়েছেন।
সূত্র: রয়টার্স





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST