ঘোষনা:
শিরোনাম :
নীলফামারী উত্তরণ নার্সিং এন্ড মিডওয়াইফারি ইনস্টিটিউটের আন্তর্জাতিক নার্সেস দিবস পালিত সাতক্ষীরায় ২০ মেট্রিক টন অপরিপক্ক আম জব্দের পর তা বিনষ্ট নীলফামারী সদর উপজলোর মনোনয়ন যাচাই শেষ, এক চেয়ারম্যান প্রার্থির মনোনয়ন অবৈধ নীলফামারীতে মহান মে দিবস পালিত নীলফামারীতে গচ্ছিত জামানত ও পি.এফ এর টাকা উদ্ধারের দাবীতে প্রোণ অফিস ঘেরাও। নীলফামারীতে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ। নীলফামারী জলঢাকার পৌরসভায় নোভা বিজয়ী নীলফামারীর জলঢাকা উপ-নির্বাচনে বিএনপি প্রার্থির পক্ষে প্রচারণা, এমপির বিরুদ্ধে সংবাদ সম্মেলন। নীলফামারীতে সাংবাদিক নির্যাতনের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সাংবািদকের নামে থানায় মিথ্যা চাঁদাবাজি মামলা নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান।
নব নির্বাচিত ইউপি সদস্যের শপথ বন্ধে, আবেদন

নব নির্বাচিত ইউপি সদস্যের শপথ বন্ধে, আবেদন

মোংলা প্রতিনিধি,

হত্যা মামলার আসামী হয়ে পলাতক থাকা নব নির্বাচিত এক ইউপি সদস্য শপথ নিতে না পারে সেজন্য প্রশাসনের বিভিন্ন দপ্তরে আবেদন পড়েছে। হত্যা মামলার বাদী মাইনুল মোড়ল এই আবেদন করেন। বাগেরহাট জেলার মোংলা উপজেলার চাঁদপাই ইউনিয়নে ১ নম্বর ওয়ার্ডে প্রথম ধাপের নির্বাচনে বেসরকারি ভাবে বিজয়ী হন মোঃ শফিকুল শেখ। ওই নির্বাচনের আগের রাতে মারামারির পর হাসপাতালে এক বৃদ্ধা মারা গেলে সেই মামলায় ফেঁসে যান তিনি।

বাগেরহাট জেলা প্রশাসকসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরে দেওয়া লিখিত অভিযোগ থেকে জানা যায়,
ভোট গ্রহনের আগের দিন ১৯ সেপ্টেম্বর মোংলা উপজেলার চাদপাই ইউনিয়নের ১ নং ওয়ার্ড়ে মেম্বার প্রার্থী মতিয়ার রহমান মোড়লের ওপর হামলা চালায় অপর মেম্বার প্রার্থী শফিকুল শেখের নেতৃত্বে একটি গ্রুপ। ওই হামলায় আহত হয়ে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মৃত্যু বরণ করেন ফাতেমা বেগম নামে এক বৃদ্ধা। এরপর মৃত ফাতেমা বেগমের ছেলে মাইনুল মোড়ল বাদী হয়ে ওই দিন রাতে শফিকুল শেখকে প্রধান আসামী করে ১০ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন মোংলা থানায়।

এরপর ২০ সেপ্টেম্বর ভোট গ্রহন শেষে ফলাফল অনুযায়ী বেসরকারীভাবে মেম্বার নির্বাচিত হন হত্যা মামলার আসামী শফিকুল শেখ।

কিন্তু গ্রেফতার হওয়ার ভয়ে বর্তমানে আত্নগোপনে রয়েছেন তিনি। আগামী ৩০ অক্টোবর বাগেরহাট জেলার নব নির্বাচিত সকল ইউপি সদস্যকে শপথ পড়াবেন উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তারা। ওইদিন প্রশাসনের নজর এড়িয়ে আসামী শফিকুল শেখ শপথ নিতে না পারেন সে জন্য বাগেরহাট জেলা প্রশাসক (ডিসি), মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মোংলা উপজেলা নির্বাচন কমিশনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দাখিল করেছেন নিহত ফাতেমা বেগমের ছেলে মামলার বাদী মাইনুল মোড়ল।

এ বিষয়ে মাইনুল বলেন, মামলার আসামী হয়ে আত্নগোপনে থাকা শফিকুল শেখ গ্রেফতার না হয়ে শপথ নিতে তদবির শুরু করেছেন। তাই তিনি মামলায় ন্যায় বিচার পাওয়ার জন্য শপথ নিতে আসলে তাকে আটক করার জন্য লিখিত আবেদন করেছেন।

এবিষয়ে মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কমলেশ মজুমদার বলেন, নির্বাচিত হওয়ার ৩০ দিনের মধ্যে কোন ফৌজদারি মামলার আসামি শপথ নিতে না পারলে পরবর্তীতে স্থানীয় সরকার বিভাগের নির্দেশনা মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে আদালতে আত্নসর্মপন না করে আত্নগোপনে থাকার বিষয়ে জানতে নব নির্বাচিত ইউপি সদস্য শফিকুল শেখের ০১৯২১৯৩৫৮৮১ নাম্বারে একাধিকবার ফোন দেয়া হলে তিনি ফোন রিসিভ করেন নাই।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST