ঘোষনা:
শিরোনাম :
নীলফামারী উত্তরণ নার্সিং এন্ড মিডওয়াইফারি ইনস্টিটিউটের আন্তর্জাতিক নার্সেস দিবস পালিত সাতক্ষীরায় ২০ মেট্রিক টন অপরিপক্ক আম জব্দের পর তা বিনষ্ট নীলফামারী সদর উপজলোর মনোনয়ন যাচাই শেষ, এক চেয়ারম্যান প্রার্থির মনোনয়ন অবৈধ নীলফামারীতে মহান মে দিবস পালিত নীলফামারীতে গচ্ছিত জামানত ও পি.এফ এর টাকা উদ্ধারের দাবীতে প্রোণ অফিস ঘেরাও। নীলফামারীতে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ। নীলফামারী জলঢাকার পৌরসভায় নোভা বিজয়ী নীলফামারীর জলঢাকা উপ-নির্বাচনে বিএনপি প্রার্থির পক্ষে প্রচারণা, এমপির বিরুদ্ধে সংবাদ সম্মেলন। নীলফামারীতে সাংবাদিক নির্যাতনের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সাংবািদকের নামে থানায় মিথ্যা চাঁদাবাজি মামলা নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান।
নীলফামারীতে স্ত্রী হত্যায় দায়ে স্বামীর মৃত্যুদন্ড

নীলফামারীতে স্ত্রী হত্যায় দায়ে স্বামীর মৃত্যুদন্ড

নীলফামারীতে স্ত্রী হত্যায় দায়ে স্বামীর মৃত্যুদন্ড

হারুণ উর রশিদ, স্টাপ রিপোর্টার,
নীলফামারীর ডিমলা উপজেলার ঝুনাগাছ চাঁপানী ইউনিয়নের দক্ষিন সোনাখুলী গ্রামে ৫০ হাজার টাকা যৌতুকের জন্য স্ত্রী সুমী আক্তারকে শ্বাস রোধ করে হত্যার দায়ে স্বামী আলমগীর হোসেনকে (২৮) ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন আদালত। এ ছাড়া দন্ডিত আসামির ২০ হাজার টাকা অর্থদন্ডও করেছেন আদালত।
গতকাল মঙ্গলবার দুপুরে নীলফামারীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল-২ এর বিচারক মোঃ মাহাবুবুর রহমান এই রায় ঘোষণা করেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার মৃত্যুদন্ড প্রাপ্ত আসামীর পরিবারের অপর ৬ সদস্য যথাক্রমে বাবা সিরাজুল ইসলাম, মা আনোয়ারা বেগম, ননদ শিল্পী বেগম, চাচা ওবায়দুর রহমান,বড় ভাই জিয়াউর রহমান ও চাচী রোকসানা বেগমকে খালাস দেওয়া হয়েছে।
ফাঁসির রায় ঘোষণার বিষয়টি নিশ্চিত করেছেন উক্ত আদালতের সরকারি কৌশলী এ্যাডঃ রমেন্দ্র বর্ধন বাপ্পী।
মামলা সূএে জানা গেছে, ২০১৪ সালের ২৪ ডিসেম্বর প্রেমের সর্ম্পকে ইজিবাইক চালক আলমগীর হোসেন ঝুনাগাছ চাঁপানী ইউনিয়নের উত্তর সোনাখুলী গ্রামের খতিবর রহমানের মেয়ে সুমী আক্তারকে বিয়ে করেন। ওই সময় সুমীর বাবা জামাতা আলমগীরকে ইজি বাইক কেনার জন্য নগদ এক লাখ টাকা প্রদান করে। দুই বছর পর জামাতা আলমগীর ইজিবাইকের ব্যাটারী ক্রয় করার জন্য আরও ৫০ হাজার টাকা স্ত্রী সুমীকে তার বাবার কাছ থেকে যৌতুক হিসেবে নিয়ে আসার জন্য চাপ দিতে থাকে। সুমী ও সুমীর বাবা টাকা দিতে অপারগত প্রকাশ করে। টাকা না দেওয়ার কারনে ক্ষিপ্ত হয়ে ২০১৬ সালের ৬ই নভেম্বর রাতে ঘরের ভেতর স্ত্রী সুমী আক্তারকে দঁড়ি দিয়ে বেঁধে বেধরক মারপিট করলে ঘটনাস্থলে মুত্যুবরন করে সুমী।
ঘটনার পর দিন ৭ নভেম্বর/২০১৬ তারিখে সুমীর বাবা বাদী হয়ে ডিমলা থানায় জামাতা আলমগীরসহ ৭ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করে। ময়নাতদন্তের প্রতিবেদনে মারপিটের আঘাত জনিত কারনে হত্যার বিষয়টি পুলিশ ২০১৭ সালের ৩০ এপ্রিল আসামীদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেছিল।
মামলায় রাষ্ট্রপক্ষে ছিলেন নীলফামারী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল-২ এর সরকারি কৌশলি এ্যাডঃ রমেন্দ্র বর্ধন বাপ্পী। তিনি বলেন, হত্যাকান্ডের প্রায় ৫ বছরের মাথায় এই রায় ঘোষণা করা হয়।
আসামী পক্ষের আইনজীবী আল-বরকত হোসেন বলেন আমরা এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবো।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST